ডেস্ক: এর আগে অনেক চ্যালেঞ্জই এসেছে সোশাল নেটওয়ার্কিং সাইট গুলিতে। কখনও আইস বাকেট চ্যালেঞ্জ, কখনো ‘হ্যাশ ট্যাগ মি টু’ চ্যালেঞ্জ, কখনও সপ্তাহের সাত দিন নিজের ভিন্ন ভিন্ন মুডের ছবি আপলোডের চ্যালেঞ্জ আবার কখনও বা নিজের তোলা ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ফোটোগ্রাফ আপলোডের চ্যালেঞ্জ।এবং এই চ্যালেঞ্জ গুলির প্রত্যেকটিই কিন্তু নেটিজেন তো বটেই এমনকি সেলেব্রিটি স্টারদের মধ্যেও ‘সুপার হিট’। আর এবার ঠিক এমনই একটি চ্যালেঞ্জ অ্যাকসেপ্ট করে পৃথিবীকে আরও সবুজ করে তোলার মত সদর্থক দায়িত্ব নিলেন ভারতীয় দুই কিংবদন্তি ক্রিকেটার শচীন তেন্ডুলকর এবং ভিভিএস লক্ষণ। তাঁদের সাথেই এই বিশেষ ‘হরিতা-হরম’ চ্যালেঞ্জ গ্রহণ করেছেন অলিম্পিক পদক জয়ী ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল।

আসলে এই হরিতা-হরম এর মাধ্যমেই রাজ্য সবুজায়নের পথে হাঁটতে চাইছে তেলেঙ্গানা সরকার। আর এই সাধু উদ্যোগেই দেশের সেরা স্পোর্টস ব্যক্তিত্বদের সামিল করেছে সে রাজ্যের চন্দ্রশেশখর রাও সরকার। আর সেই চ্যালেঞ্জই গ্রহণ করেছেন শচীন, লক্ষণ এবং সাইনাও। এই উদ্যোগের সাথে সারা রাজ্যেই গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে তেলেঙ্গানা সরকার।

সম্প্রতি তেলেঙ্গানা সরকারের এই বিশেষ এবং সদর্থক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে দেশের বহু রাজনীতিবিদও। আর এই উদ্যোগের সফল বাস্তবায়নের জন্য আহ্বান জানানো হয় শচীন-লক্ষণদের মত ক্রীড়াব্যক্তিত্বদের। আর সেই ডাকেই সাড়া দিয়ে নিজে হাতে গাছ লাগালেন ক্রিকেটের এই দুই কিংবদন্তিই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here