cricket news
Highlights

  • ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ডবল সেঞ্চুরি করেছিলেন শচীন তেন্ডুলকর
  • শচীনের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক ইনজামাম-উল-হক
  • তাঁর সাফ কথা, মাস্টার ব্লাস্টারের আরও কিছুদিন ক্রিকেট খেলা উচিত ছিল

মহানগর ওয়েবডেস্ক: ২০১০ সালে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ডবল সেঞ্চুরি করেছিলেন শচীন তেন্ডুলকর। গত ২৪ ফেব্রুয়ারি ছিল সেই কীর্তির দশম বার্ষিকী। সেই উপলক্ষ্যেই নিজের ইউটিউব চ্যানেলে শচীনের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক ইনজামাম-উল-হক। তাঁর সাফ কথা, ক্রিকেট খেলার জন্যই শচীনের জন্ম আর মাস্টার ব্লাস্টারের আরও কিছুদিন ক্রিকেট খেলা উচিত ছিল।

ইনজি বলেন,

‘ওর জন্মই হয়েছে ক্রিকেট খেলার জন্য। আমি সবসময় মনে করি ক্রিকেট আর শচীন একে ওপরের পরিপূরক। মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করার পর কতই না কীর্তি করেছে। একজন অনন্য ক্রিকেটারের পক্ষেই এটা সম্ভব। অসাধারণের ওপরে যদি কিছু থাকে সেটা শচীনই।’

পাকিস্তানের বিরুদ্ধে শচীনের অভিষেক সম্পর্কে স্মৃতিচারণ করে ইনজামাম বলেন, ‘মুখে অনেক কিছুই বলা খুব সহজ। শচীন অত ছোট বয়সে অভিষেক ম্যাচে ওয়াকার বা ওয়াসিমের মতো বোলারদের সামলাচ্ছিল। আবদুল কাদিরকে তো এক ওভারে চারটে ছয় মেরেছিল একবার।’

ব্যাটিংয়ের পাশাপাশি শচীনের বোলিং স্কিলের প্রশংসাও করেন প্রাক্তন পাক অধিনায়ক। ‘বোলার হিসেবে ও লেগ স্পিন, অফ স্পিন, মিডিয়াম পেস করতে পারত। আমি আমার কেরিয়ারে অনেক লেগ স্পিনারের বিরুদ্ধে ব্যাট করেছি। কিন্তু শচীনের গুগলি খেলতে যতটা সমস্যায় পড়েছি, সেরকম আর কারও বিরুদ্ধে হয়নি। আমায় অনেকবার আউট করেছে। আমি মনে করি না শচীনের মতো ক্রিকেটার আর কেউ আছে এবং ওর মত এত রান করতে পারবে’, বলেন তিনি।

ইনজির মতে শচীনের মধ্যে আরও ক্রিকেট বাকি ছিল।

‘আমি মনে করি শচীনের আরও কিছুদিন খেলা উচিত ছিল। ওর ব্যাটিং দেখতে খুবই মজা লাগত। ওর কখনই ক্রিকেট ছাড়া উচিত হয়নি’, যোগ করেন ইনজামাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here