sports news

মহানগর ওয়েবডেস্ক: ঠিক যেন ‘গুড ওল্ড ডেজ’। দর্শকপূর্ণ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। শব্দব্রহ্মে কান পাতা দায়! ক্ষণে ক্ষণেই চিৎকার উঠছে ‘শচীন… শচীন’। আর ক্রিজে ব্যাট করছেন বীরেন্দ্র সেহবাগ এবং শচীন তেন্ডুলকর। ঠিক আগের একবিংশ শতকের প্রথম দশকের মতো। আর সেই পুরনো দিনের মতোই ব্যাট হাতে ঝড় তুললেন দুজনে।

আসলে শনিবার থেকে শুরু হয়েছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। সিরিজের নামই বলে দিচ্ছে যে, মানুষের মধ্যে পথ সচেতনতা বাড়ানোর উদ্দেশেই ব্যাট ধরেছেন শচীনরা৷ ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা, এই পাঁচ দেশ অংশ নিচ্ছে৷ দেশের নামেই টিমের নামকরণ হয়েছে৷ সঙ্গে যুক্ত হয়েছে লেজেন্ডস শব্দটা৷

ওই সিরিজেরই প্রথম ম্যাচে শনিবার রাতে মুখোমুখি হয়েছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। সেখানেই ব্যাট হাতে ঝড় তোলেন সেহবাগ। ৫৭ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। মারেন ১১টি চার। সেই পুরনো দিনের মতোই তার ট্রেডমার্ক লেট কাটও ছিল। অন্যদিকে ড্রাইভস, আপার কাট, স্টেপ আউট করে বাউন্ডারি – চোখ জুরিয়ে দেন শচীন তেন্ডুলকরও। একটি করে শট খেলছিলেন তিনি, আর গ্যালারি থেকে আওয়াজ উঠছিল ‘শচীন, শচীন।’ যদিও ৩৬ রান করে আউট হন মাস্টার ব্লাস্টার।

এরপর মহম্মদ কাইফ (১৪) ও মনপ্রীত গোনি (০) ব্যর্থ হলেও যুবরাজ সিংকে (১০*) সঙ্গে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের করা ১৫০ রান সহজেই টপকে যেতে সাহায্য করেন সেহবাগ। ভারত ম্যাচ যেতে ৭ উইকেটে। উল্লেখ্য, ম্যাচে প্রথমে ব্যাট করে ১৫০/৮ করে ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস। ওপেনার শিবনারায়ণ চন্দ্রপল করেন ৬১ রান। ব্রায়ান লারা চারটি চার মেরে করেন ১৭। ভারতীয় লেজেন্ডস দলের হয়ে দুটি করে উইকেট নেন জাহির খান, মুনাফ প্যাটেল ও প্রজ্ঞান ওঝা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here