মহানগর ওয়েবডেস্ক: লকডাউনে নস্ট্যালজিক হয়ে পড়েছেন শচীন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়রা। টিম ইন্ডিয়ার কিংবদন্তি ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন একের পর এক ফেলে আসা দিনের ছবি।
বৃহস্পতিবার বিকালে শচীন একটি অন্য মেজাজের ছবি শেয়ার করলেন ইনস্টাগ্রামে। বহু বছর আগে সৌরভের বেহালার বাড়িতে এসেছিলেন মাস্টার ব্লাস্টার। সৌরভের মা নিরূপা গঙ্গোপাধ্যায় নিজে হাতে রান্না করে খাইয়েছিলেন শচীনকে।

সৌরভের বাড়িতে পাত পেরে খাওয়ার কথা মনে পড়ে গেল শচীনের এদিন। তিনি লিখলেন, “দাদির বাড়িতে মজা করে একটা সন্ধ্যা কাটিয়েছিলাম। সুস্বাদু খাবার আর সস্নেহের আতিথেয়তা ভুলতে পারব না। আশা করি তোমার মা ভাল আছে। আমার শুভকামনা রইল ওনার জন্য।”
শচীন-সৌরভের সম্পর্ক দীর্ঘদিনের। বিসিসিআই প্রেসিডেন্ট আর ক্রিকেট ঈশ্বর সেই অনূর্ধ্ব-১৫ ক্রিকেট খেলতেন একসঙ্গে। সৌরভ একবার সাক্ষাৎকারে বলেছিলেন যে, একমাত্র শচীন তাঁকে দাদি বলে ডাকত। টিমের বাকি সবাই দাদা বলত।
নয়ের দশকে ক্রিকেট ফ্যানদের কাছে চোখের আরাম ছিলেন শচীন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁদের বিধ্বংসী ওপেনিং জুটি ছিল বাইশ গজের ত্রাস। সাবলীল ব্যাটে অবলীলায় ১৫ ওভারে স্কোরবোর্ডে ১০০ রান তুলে দিতেন তাঁরা।
কিছু দিন আগে শচীন-সৌরভের ক্রিকেটীয় নস্ট্যালজিয়া উসকে দিয়েছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এই বাঁ-হাতি আর ডান হাতি জুটির ছবি পোস্ট করে লিখল, ১৭৬টি ওয়ানডে ম্যাচে ওপেন করে শচীন-সৌরভ ৮২২৭ রান করেছিল ৪৭.৫৫-এর গড়ে। আজ পর্যন্ত কোনও জুটি একসঙ্গে ৬০০০ রানও করতে পারেনি। আর এই টুইট দেখে শচীন-সৌরভ বলাবলি শুরু করেন যে, আধুনিক ক্রিকেটের নিয়মে তখন খেলা হলে তাঁরা আরও হাজার হাজার রান করতে পারতেন।

SACHIN TENDULKAR ➕ SOURAV GANGULY IN ODIS:

👉 PARTNERSHIPS: 176
👉 RUNS: 8,227
👉 AVERAGE: 47.55

NO OTHER PAIR HAS CROSSED EVEN 6,000 RUNS TOGETHER IN ODIS 🤯 PIC.TWITTER.COM/VEWOJT9WSR

— ICC (@ICC) MAY 12, 2020

আইসিসি’র টুইট দেখে বিসিসিআই প্রেসিডেন্টকে তাঁর প্রাক্তন সতীর্থ লেখেন, “দারুণ স্মৃতি মনে করালে দাদি। বৃত্তের বাইরে চার জন ফিল্ডার ও দু’টি নতুন বলে খেললে আমরা জুটি বেঁধে আরও কত রান করতে পারতাম বলে মনে হয়?”

THIS BRINGS BACK WONDERFUL MEMORIES DADI.

HOW MANY MORE DO YOU THINK WE WOULD’VE BEEN ABLE TO SCORE WITH THE RESTRICTION OF 4 FIELDERS OUTSIDE THE RING AND 2 NEW BALLS? 😉@SGANGULY99 @ICC HTTPS://T.CO/VPLYI5V3MO

— SACHIN TENDULKAR (@SACHIN_RT) MAY 12, 2020

ANOTHER 4000 OR SO ..2 NEW BALLS..WOW .. SOUNDS LIKE A COVER DRIVE FLYING TO THE BOUNDARY IN THE FIRST OVER OF THE GAME.. FOR THE REMAINING 50 OVERS 💪😊[email protected] @SACHIN_RT HTTPS://T.CO/RJOAQPG3AT

— SOURAV GANGULY (@SGANGULY99) MAY 12, 2020
সৌরভ জবাবে সেই ‘বাপি বাড়ি যা’র মেজাজে লিখলেন, “আরও চার হাজার বা তারও বেশি রান করতে পারতাম আমরা, দু’টো নতুন বল, দুর্দান্ত ব্যাপার। অনেকটা প্রথম ওভার থেকেই কভার ড্রাইভ মাঠের বাউন্ডারিতে উড়ে আসার মতো। আর এই দাপট বাকি ৫০ ওভারেও থাকত।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here