মহানগর ওয়েবডেস্ক: ১১৭ দিন টেস্ট ক্রিকেট ফিরল। হতে পারে নিয়মের কিছু পরিবর্তন বা ফাঁকা গ্যালারি। কিন্তু ক্রিকেট আছে ক্রিকেটেই। সেই উত্তেজনা আর রোমাঞ্চের স্বাক্ষী থাকল ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট।

রবিবার সাউদাম্পটনে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে উইন্ডিজ ১-০ এগিয়ে গেল। এই দুরন্ত জয় ক্রিকেটের প্রত্যাবর্তনে উৎফুল্ল ভারতীয় দলের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। টুইট করে সেকথা জানালেন শচীন তেন্ডুলকর থেকে বিরাট কোহলি

লড়াইয়ের নায়ক হয়ে থাকলেন জারমেইন ব্ল্যাকউড। ১৫৪ বলে ৯৫ রানের অনবদ্য ইনিংস খেলে ক্রিকেট প্রত্যাবর্তনের জয় স্মরণীয় করে রাখলেন তিনি। ৯ উইকেট নিয়ে ম্যাচের সেরা হলেন গ্যাব্রিয়েল।

ম্যাচে দুই ইনিংসেই ইংল্যান্ডকে নিজেদের মাটিতে বড় রান করার আগেই বেঁধে রাখে উইন্ডিজ। প্রথম ইনিংসে স্টোকসদের ২০৪ রানে অলআউট করার পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে ওয়েস্ট ইন্ডিজ ৩১৩ রানে অলআউট করে। সৌজন্যে ক্যারিবিয়ান পেস আক্রমণ। গ্যাব্রিয়েল প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন।


উইন্ডিজের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ২০০ রান। ব্যাট করতে নেমে জোফ্রে আর্চার ও মার্ক উডের আগুনে গতির সামনে উইন্ডিজের টপ অর্ডার ধসে যায়। ২৭ রানে ৪ উইকেট তুলে নিয়ে ব্রিটিশরা নিজেদের হাতেই টেস্টের আধিপত্য নিতে চলেছিল।

এমন সময় সব হিসেব উল্টে দেন ব্ল্যাকউড ও রস্টন চেজ। জুটিতে ৭৩ রান যোগ করে ক্যারিবিয়ান শিবিরকে লড়াইয়ে ফেরান তাঁরা। এরপর উইকেটকিপার শেন ডারউইচের সঙ্গে ৬৮ রানের জুটি বেঁধে ব্ল্যাকউড ব্রিটিশদের কফিনে পেরেক পুঁতে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here