news sports

মহানগর ওয়েবডেস্ক: পাকিস্তানের কাছে ম্যাচ হারলেই নাকি দয়া ভিক্ষা চাইত ভারত! কিছুদিন আগে এমনই অবান্তর মন্তব্য করে বিতর্কের ঝড় তুলে দিয়েছিলেন শাহিদ আফ্রিদি।

এবার ফের একবার বোমা ফাটালেন তিনি। প্রাক্তন পাক অধিনায়ক বলছেন, শোয়েব আখতারের বল খেলার সময় নাকি পা কাঁপত শচীন তেন্ডুলকরের।

পাকিস্তানের জনপ্রিয় স্পোর্টস সঞ্চালিকা জায়নাব আব্বাসের সঙ্গে লাইভে হাজির ছিলেন আফ্রিদি। তিনি বলছেন, “দেখুন শচীন তো আর নিজের মুখে বলবে না যে ও শোয়েবেকে খেলতে ভয় পেত! শুধু শচীনই নয়, শোয়েবের স্পেল খেলতে বিশ্বের তাবড় ব্যাটসম্যানরা কেঁপে যেত।”

আফ্রিদি আরও বলেছেন, “আমি যখন মিড-অফ বা কভারে ফিল্ডিং করতাম তখন প্লেয়ারদের শরীরি ভাষা বুঝতে পারতাম। দেখেই বলে দেওয়া যায় যে, ব্যাটসম্যান চাপে রয়েছে। সে তার নিজের সেরা জায়গায় নেই। আমি এটা বলছি না যে, শচীন সবসময় শোয়েবেকে ভয় পেয়েছে। কিন্তু ওর কিছু কিছু স্পেলে বিশ্বের সেরাদের মতোই শচীনকেও ব্যাকফুটে ঠেলে দিয়েছিল।”

২০১১ সালে শোয়েব তাঁর বই ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’-এ লেখেন যে শচীন তাঁকে খেলতে ভয় পেতেন। আফ্রিদি ৯ বছর আছে বলেছিলেন যে, “স্কোয়্যার লেগে ফিল্ডিং করার সময় আমি দেখেছি, শোয়েবকে খেলার সময় শচীনের পা কাঁপত।” ফের একবার সেই কথাকেই সমর্থন করলেন তিনি। এমনকী আফ্রিদি আরও বলেছেন যে, পাক স্পিনার সঈদ আজমলকে খেলতেও ভয় পেতেন ক্রিকেট ঈশ্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here