kolakata

Highlights

  • অনুরাগ কাশ্যপ তো দীপিকার সমর্থনে নিজের ট্যুইটারের প্রোফাইল পিকচার বদলে ফেলেছেন
  • যাদের মধ্যে উল্লেখযোগ্য বক্তব্য রেখেছেন সোনাক্ষী সিনহা
  • লাঠি-রড নিয়ে অধ্যাপিকা ও পড়ুয়াদের উপর হামলা চালায় ওই মুখোশধারী গুণ্ডারা

 

মহানগর ওয়েবডেস্ক: গত রবিবার রাতে দিল্লির জেএনইউ বিশ্ববিদ্যালয়ের সবরমতী গার্লস হোস্টেলে মুখোশধারী গুণ্ডাদের তাণ্ডব দেখেছে গোটা দেশবাসী। লাঠি-রড নিয়ে অধ্যাপিকা ও পড়ুয়াদের উপর হামলা চালায় ওই মুখোশধারী গুণ্ডারা। যার জন্য মাথা ফাটে জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের। আর সেই ঘটনায় উত্তাল হয়েছে দেশের ছাত্র সমাজ। এই ঘটনায় রাস্তায় নেমে দিকে দিকে প্রতিবাদ জানিয়েছেন সাধারণ মানুষ কিংবা ছাত্র সমাজ।

প্রতিবাদ জানিয়েছেন বলিউডের একাধিক তারকা। সোশ্যাল মিডিয়া কিংবা রাস্তাতে নেমেও প্রতিবাদ করতে দেখা গিয়েছে তাদের। আর এই ঘটনায় গত মঙ্গলবার দিল্লির জেএনইউ বিশ্ববিদ্যালয়ের সামনে জেএনইউ ছাত্রদের ধর্নামঞ্চে হাজির ছিলেন দীপিকা পাডুকোন। মূলত রবিবারের ঘটনার প্রতিবাদ জানাতে সেদিন ঘটনাস্থলে যান দীপিকা। আর তার জন্যই দীপিকাকে সোশ্যাল মিডিয়াতে কিংবা প্রকাশ্যে বিজেপির একাধিক নেতারা চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন। এমনকি তার সিনেমা ‘ছপাক’ বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন অনেকেই। কিন্তু এই ঘটনায় তার পাশে এসে দাঁড়িয়েছে প্রায় গোটা বলিউড। যাদের মধ্যে উল্লেখযোগ্য বক্তব্য রেখেছেন সোনাক্ষী সিনহা। তিনি গতকাল ট্যুইট করে জানিয়েছেন, ”দলমত নির্বিশেষে দীপিকা যে কাজটা করেছেন সেটাকে আমি সাপোর্ট করি। আমরা কোন দলকে সমর্থন করব সেটা পরের ব্যাপার। কিন্তু আমরা হিংসাকে সাপোর্ট করি না। যে পড়ুয়াদের মাথা থেকে রক্ত পড়ছিল, শিক্ষকেরা ভয়ে কাঁপছিল। এটা দেখেও কী চুপ করে থাকতে হবে আমাদের?” দীপিকারে পাশে দাঁড়িয়ে সমর্থন জানিয়েছেন অভিনেত্রী শাবান আজমি।

তিনিও ট্যুইট করে লিখেছেন, ”যখন দীপিকা তার পদ্মাবতী সিনেমার জন্য হেনস্থা হয়েছিলেন তখন কেউ সাপোর্ট করতে আসেনি। কিছু মানুষ তার পাশে এসে দাঁড়িয়েছিলেন। তো দীপিকা বোঝে হেনস্থার ফল কি হতে পারে, তাই জেএনইউ-এর পড়ুয়াদের পাশে গিয়ে দাঁড়ান তিনি। দীপিকাকে সমর্থন করি।” তবে শাবানা কিংবা সোনাক্ষী নয় বলিউডের বেশিরভাগ তারকারাই সমর্থন করেছেন তাঁকে। যার মধ্যে উল্লেখযোগ্য হলেন ভূমি পেডনেকার, কঙ্কনা সেনশর্মা, রিচা চাড্ডা। অনুরাগ কাশ্যপ তো দীপিকার সমর্থনে নিজের ট্যুইটারের প্রোফাইল পিকচার বদলে ফেলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here