kolkata bengali news

Highlights

  • দেশজুড়ে সিএএ লাগু নিয়ে গত সপ্তাহ থেকে দেশের নানা প্রান্তে চলছে বিক্ষোভ
  • এই ঘটনায় রাজকুমার রাও, আয়ুষ্মান খুরানা, তাপসী পান্নু নিজেদের বক্ত্যব্যের কথা জানিয়েছেন
  • কিন্তু বলিউডের বড় বড় অভিনেতারা এই ব্যাপারে কিছুই জানাননি
  • অক্সফোর্ড কিংবা হাভার্ড পাশে দাঁড়িয়েছেন জামিয়া মিলিয়া ইসলামিয়ার ছাত্রদের

 

মহানগর ওয়েবডেস্ক: গত রবিবার দিল্লি পুলিশের জামিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র পেটানোর ঘটনাকে নিয়ে উত্তাল হয়েছে দেশ। দেশজুড়ে সিএএ লাগু নিয়ে গত সপ্তাহ থেকে দেশের নানা প্রান্তে চলছে বিক্ষোভ। গত রবিবার জামিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলেন তখনই পড়ুয়াদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় দিল্লি পুলিশের৷ কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে পড়ুয়াদের সঙ্গে সংঘর্ষে জড়ায় দিল্লি পুলিশ। দুপক্ষের লোক আহতও হন এই ঘটনায়৷ গত রবিবারের ঘটনায় ৫০০ পড়ুয়ার নামে এফআইআর করেছিল পুলিশ৷ যাদের মধ্যে ৫১ জনকে রবিবার রাতে আটক করেছিল দক্ষিণ দিল্লির পুলিশ৷ সোমবার সকালে তাদের ছেড়ে দেয় দিল্লি পুলিশ। আর এই ঘটনায় শুধু ভারতের নামজাদা বিশ্ববিদ্যালয় বিদেশের অক্সফোর্ড কিংবা হাভার্ড পাশে দাঁড়িয়েছেন জামিয়া মিলিয়া ইসলামিয়ার ছাত্রদের বিরুদ্ধে পুলিশের পদক্ষেপের জন্য। এদিকে গোটা দেশ থেকে শুরু করে বলিউড তারকারা এই ঘটনার প্রতিবাদ করতে দেখা গিয়েছে, কিন্তু শাহরুখকে দেখা যায়নি কোনও কথা বলতে। এই বিষয়ে মুখ খুলেছেন রেডিও জকি রোহন আব্বাস।

তিনি এদিন ট্যুইট করে জানিয়েছেন, ”কিছু বলুন শাহরুখ খান মহাশয়, আপনি তো জামিয়ার ছাত্র। আপনি কেন এই পুলিশি অত্যাচারের প্রতিবাদ করছেন না। বলিউডের অনেকেই প্রতিবাদ করেছেন অথবা নিজেদের বক্তব্য রেখেছেন আপনারও উচিত কিছু একটা করা।”


গত রবিবার দুপুরেই জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে পরপর তিনটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। যদিও সেই ঘটনায় যে পুলিশ দায়ী সেই নিয়ে শুরু হয়েছে চাপানউতোর। আর এই ঘটনায় তীব্র প্রতিবাদ শুরু হয়েছে দিল্লি পুলিশের বিরুদ্ধে, গত রবিবার রাতে জামিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা শান্তিপূর্ণ বিক্ষোভে সামিল হয়েছেন দিল্লি পুলিশের সদর দফতরের বাইরে। এই ঘটনায় অপর্ণা সেন থেকে শুরু করে সায়নী গুপ্তা, স্বরা ভাস্কর সকলেই নিন্দা করেছেন। পাশাপাশি এই ঘটনায় রাজকুমার রাও, আয়ুষ্মান খুরানা, তাপসী পান্নু নিজেদের বক্ত্যব্যের কথা জানিয়েছেন। কিন্তু বলিউডের বড় বড় অভিনেতারা এই ব্যাপারে কিছুই জানাননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here