ডেস্ক: লিভারপুলের জার্সি গায়ে চাপানোর পর প্রথম ম্যাচে মাঠে নেমেই চমকে দিলেন সুইডিশ ফুটবলার জারদান শাকিরি। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের এই গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়েছে লিভারপুল। বড় ব্যবধানে ম্যাচ জয়ের চাইতেও বেশী চর্চায় রয়েছে শাকিরির একটি গোল। অ্যালপাইন মেসির সেই বাইসাইকল কিকের গোলটিই এখন ফিরে ফিরে দেখছে স্মগ্র বিশ্বের ফুটবল ভক্তরা। তবে শাকিরি ছাড়া লিভারপুলের হয়ে অন্য গোল তিনটি করেছেন সাদিও মানে, ড্যানিয়েল এবং ওজো।

ম্যাচের ২৮ মিনিটেই লিভারপুলের তারকা ফুটবলার সালাহকে ফাউল করলে পেনাল্টি দিয়ে দেন রেফারি। আর সেখান থেকেই ম্যাচের প্রথম গোল্টি করে যান রেডসরা। এই সহজ সেটপিস থেকে ম্যান ইউয়ের জালে বল জড়িয়ে দিতে ভুল করেননি সাদিও মানে। তবে এই গোল শোধ করতে অবচশ্য খুব বেশী সময় নেয়নি ম্যান ইউ। গোল খাওয়ার তিন মিনিটের মাথাতেই ম্যান ইউয়ের হয়ে সেই গোল শোধ করে দেন আন্দ্রেয়াস পেরেইরা। তবে এই হাইভোল্টেজ ম্যাচের দ্বিতীয়ার্ধটি কিন্তু হয়ে পড়ে একেবারেই এক তরফা। এই দ্বিতীয়ার্ধে তিন তিনটি গোল করে লিভারপুল। ম্যাচের ৬৬ মিনিটের মাথাতেই ২-১ গোলে এগিয়ে যায় চ্যাম্পিয়ন লিগের রানার্স দল। রেডসদের হয়ে এই গোলটি করে যান স্টুরিজ। এরপর ৭৪ মিনিটে ফের ব্যবধান বাড়িয়ে ৩-১ করে দেন ওজো।

আর এরপর লিভারপুলের হয়ে শেষ গোলটি করেন শাকিরি। ম্যাচের ৮২ মিনিটের মাথায় দুর্দান্ত বাইকাইকল কিকে গোল করে যান এই সুইডিশ তারকা। ম্যাচটি জিতে ইন্টারন্যাসোনাল চ্যাম্পিয়ন্স কাপে এই নিয়ে তিন ম্যাচে দুটিতে জিতে মোট ছয় পয়েন্ট নিয়ে পয়েন্টস তালিকায় দু’নম্বরে উঠে এল লিভারপুল। অন্যদিকে সমসংখ্যক ম্যাচ খেলে এক পয়েন্ট বেশী নিয়ে এক নম্বরে রয়েছে বরুসিয়া ডর্টমুন্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here