kolkata bengali news

ডেস্ক: একসময়ে গোটা বলিউড তাঁর তালে নাচত, ৯০ দশকের জনপ্রিয় কোরিওগ্রাফার ছিলেন তিনি। বিটাউনের সমস্ত অভিনেত্রীদের নাচ শেখানোর দায়িত্বে ছিলেন সরোজ খান। বৈজয়ন্তীমালা থেকে শুরু করে মধুবালা, মাধুরী, শ্রীদেবী, সুস্মিতা, ঐশ্বর্য সকলেই নিজের তালে নাচিয়েছেন। ছোট-বড় সব অভিনেত্রীরাই ‘মাস্টারজি’-র কাছ থেকে নাচ শিখেছেন। শুধু অভিনেত্রীরাই নয়, তালিকায় রয়েছেন অভিনেতারাও। কিন্তু এখন তিনি অসহায় হয়ে পড়েছেন। বলিউড থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন। তিনি বলেন, বলিউডে কেউ এখন তাঁকে ডাকে না। কোনও কাজও নেই তাঁর হাতে। এই খবর শোনা মাত্রই ‘মাস্টারজি’-র সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা সলমন খান। খবর শুনেই ছুটে যান সরোজির কাছে। কথা বলেন তাঁর সঙ্গে। এরপর সলমন জানান, ‘দাবাং ৩’ ছবির কোরিওগ্রাফার হবেন সরোজজি। তিনি তাঁকে এবং ছবির অনান্য কলাকুশলীদের নাচ শেখাবেন।

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাতকারে সরোজ খান বলেন, আমরা দেখা করেছিলাম, সলমন আমাকে জিজ্ঞেস করে আজকাল আমি কি কাজ করছি? আমি বলি, আমার হাতে কোনও কাজ নেই। আমি এখন তরুণ অভিনেত্রীদের নাচ শেখাচ্ছি। এই কথা শুনে সলমন বলেন, ‘তুমি এখন আমার সঙ্গে কাজ করবে।’ সলমনকে আমি বহুদিন ধরে জানি, যা বলে তাই করে। কথা রাখতে জানে সে। শোনা যাচ্ছে, সলমনের পরবর্তী ছবি ‘দাবাং৩’ কোরিওগ্রাফার হতে পারেন ‘মাস্টারজি’। তবে এর আগে সরোজজি অভিনেতার সঙ্গে অনেক ছবিতে কাজ করে এসেছেন। ‘বিবি নম্বর ১’, ‘আন্দাজ আপনা আপনা’, ‘বিবি হো তোহ অ্যাসি’ সিনেমাতে।

প্রসঙ্গত, একটি ছবি নিয়ে সলমনের সঙ্গে সরোজ খানের সম্পর্ক তিক্ততায় পরিণত হয়েছিল। জানা যায়, ‘আন্দাজ আপনা আপনা’ ছবির একটি গানের দৃশ্যে অভিনেতা সরোজজির ওপর রেগে যান। কারণ, তিনি আমিরের পক্ষপাত করেছিলেন। এরপরেই সলমন প্রতিজ্ঞা করেন তিনি তাঁর সঙ্গে কোনও দিন কাজ করবেন না। যদিও পরে এই সমস্যা মিটে যায়। গণেশ উৎসবের সময় সরোজ খান এবং সলমনকে একসঙ্গে নাচ করতে দেখা গিয়েছিল। এমনকি অভিনেতা সরোজজির নাতির সঙ্গে দেখা করেন। কোরিওগ্রাফার বলেন, আমার নাতি আরিয়ান কিছুদিন ধরে অসুস্থ রয়েছে। আমায় জানায় সে সলমনের বড় ভক্ত। তারপর আমি সলমনের স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে কথা বলি। এরপর সলমন আমাকে ফোন করে এবং বাড়িতে আসতে বলে। আরিয়ান এবং আমি তাঁর বাড়িতে যাই। এরপর সলমন আরিয়ানের সঙ্গে সেলফি তোলে এবং তাঁরা মজা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here