kolkata bengali news, salman khan

মহানগর ওয়েবডেস্ক: দেখতে দেখতে ৩১টা বছর পার করে দিলেন বলিউডের ‘সুলতান’ সলমান খান। ১৯৮৮-র ২২ অগস্ট ‘বিবি হো তো অ্যাসি’ ছবিতে একটি ছোট চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে। ছবিতে তিনি ফারুখ শেখের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেন। এরপর অভিনেতার জীবনে টার্নিং পয়েন্ট আসে পরিচালক সুরাজ আর বারজাতিয়ার  ‘মেনে প্যায় কিয়া’-র ছবি দিয়ে। এই ছবি দিয়েই তিনি পরিচিত লাভ করেন এবং সকলের কাছে ‘প্রেম’ বলে পরিচিত হন। ছবিতেও তাঁর নাম ছিল প্রেম। সুরাজ বারজাতিয়া পরিচালিত ‘মেনে প্যায় কিয়া’ ছবিটি সেই সময়ে বক্স অফিসে সবথেকে বেশি ব্যবসা করে। সলমানের বেশ কয়েকটি সিনেমায় এই একই নাম ব্যবহার করেছেন পরিচালকেরা এবং ব্যবসায় লাভও এনেছে। সুরাজের এই ছবি দিয়েই তিনি বলিউডের শক্ত ঘাঁটি গড়তে সফল হন।

৩১ বছরের কেরিয়ারে উত্থান পতনের কাহিনিকে ভক্তদের সামনে তুলে ধরেছেন। সোশ্যাল মিডিয়ায় এই যাত্রার কথা বললেন সলমান। ছোটবেলার একটি ছবি পোস্ট করে অভিনেতা লেখেন, ‘ধন্যবাদ জানাতে চাই ভারতীয় হিন্দি সিনেমাকে। ৩১ বছর এই ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ছিলাম। আমার অনুরাগীদের জানাই অসংখ্য ধন্যবাদ। তোমাদের ছাড়া এই পথ চলা অসম্ভব ছিল।’

 

অভিনেতা জীবনের প্রতিটা মূহুর্তে নিজের অনুরাগীদের ধন্যবাদ জানিয়েছেন। তাঁর মতে, এই জায়গায় আসতে তারাই  সাহায্যে করেছেন এবং সঙ্গে ছিল তাঁর পরিবার। তাই সমস্ত বাঁধা অতিক্রম করে বলিউড ইন্ডাস্ট্রিতে ৩১ বছর পূর্ণ করলেন তিনি। সিলভার স্ক্রিনে কখনও ‘প্রেম’, কখনও আবার ‘ডেভিল’, ‘চুলবুল পাণ্ডে’, ‘সুলতান’, ‘ভারত’, ‘বজরঙ্গি’, ‘রাধে’-র মতো চরিত্রগুলো ফুটিয়ে তুলেছেন। পাশাপাশি ভক্তরাও তাঁকে ভালোবেসে নাম দিয়েছেন বলিউডের ‘ভাইজান’।

এবছর দর্শকদের জন্য সলমানের বড় চমক হচ্ছে ‘দাবাং ৩’। ছবিটি ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তাছাড়াও প্রতিবছর ইদে ‘ভাইজান’ তাঁর ভক্তদের ইদি দিয়ে থাকেন। সঞ্জয় লীলা বনশালীর সঙ্গে ‘ইনশাআল্লা’ ছবিতে কাজ করার কথা ছিল সলমানের। কিন্তু ছবিটা আর হচ্ছে না বলে জানা গেছে। এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০-র ইদে। কিন্তু তা আর হচ্ছে না। এই খবরটা সামনে আসার পরেই অভিনেতার অনুরাগীদের আনন্দ মাটি হয়ে যায়। এরপরেই স্বয়ং সলমান ট্যুইট করে জানালেন, দুঃখ পাওয়ার কারণ নেই। তিনি ইদেই আসবেন। আশা করা হচ্ছে ইদে এবার ‘কিক ২’ নিয়ে আসতে চলেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here