salman

মহানগর ডেস্ক: দেশজুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনার কবলে পড়ে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন বহু মানুষ। আক্রান্তের সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। পরিসংখ্যান অনুযায়ী চার লক্ষ ছাড়িয়ে গিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। বিভিন্ন রাজ্যে চলছে লকডাউন। লকডাউনে কাজ বন্ধ হয়ে গিয়েছে প্রচুর মানুষের। এই তালিকা থেকে বাদ পড়েনি বলিউড। শুটিং বন্ধ তাই বলিউড কলকুশলিদের আর্থিক সহায়তা করার কথা জানালেন বলিউডের ভাইজান অর্থাৎ সলমান খান।

জানা গিয়েছে, বলিউডের কর্মী প্রযুক্তিবিদ, মেকআপ আর্টিস্ট, স্টান্টম্যান, স্পট বয় যারা রয়েছেন শুটিং বন্ধের ফলে আর্থিক দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন তাঁরা। সেই কারণেই প্রায় ২৫ হাজার কর্মীকে সাহায্য করবে বলে জানিয়েছেন সলমান খান। প্রতি কর্মীকে ১,৫০০ টাকা করে প্রতিমাসে দেয়া হবে। ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এম্প্লয়ি (FWICE)- র সভাপতি বিএন তিওয়ারি জানিয়েছেন, ‘আমরা সলমান খানকে কলাকুশলীদের একটি তালিকা পাঠিয়েছি। তিনি তাঁদের সাহায্য করতে রাজি হয়েছেন।’ বিএন তিওয়ারি আরও জানিয়েছেন, ‘৩৫০০০ প্রবীণ নাগরিক কর্মীদের একটি তালিকা তৈরি করে যশরাজ ফিল্মস কে পাঠানো হয়েছে। যশরাজ ফিল্মসও এই প্রবীণ কর্মীদের সাহায্য করতে রাজি হয়েছে।’ জানা গিয়েছে, যশরাজ ফিল্মসের তরফ থেকে চার জনের পরিবারকে প্রতিমাসে ৫ হাজার টাকা করে দেওয়া হবে। খুব শীঘ্রই সলমান এবং যশরাজ ফিল্মস তাঁদের পাঠানো তালিকা দেখে প্রত্যেকের অ্যাকাউন্ট ডিটেইলস যাচাই করে টাকা পাঠাবে বলে জানানো হয়েছে।

সম্প্রতি সলমান খান জনসেবার উদ্যোগে করোনার ফ্রন্টলাইন যোদ্ধাদের খাবারের প্যাকেট বিতরণ করেছিলেন। যুবসেনা নেতা রাহুল কানালকে সঙ্গে নিয়ে শুরু করেছিলেন এই উদ্যোগ। পুলিশ কর্মী ও স্বাস্থ্যসেবা কর্মী মিলিয়ে মোট ৫০ হাজার করোনা ফ্রন্টলাইন যোদ্ধাদের খাবারের ব্যবস্থা করেছিলেন তাঁরা। এমনকি গতবছরও চলচ্চিত্র শিল্পের কর্মীদের ৩০০০ টাকা করে দিয়েছিলেন সলমান খান। পরে আরও সাহায্য করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here