সৌজন্যে- আইপিএল ট্যুইটার

মহানগর ওয়েবডেস্ক: আবু ধাবিতে গতকাল আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম ম্যাচেই মুম্বইকে পাঁচ উইকেটে হারায় চেন্নাই। আর ম্যাচ জয়ের পর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় পঞ্চমুখ চেন্নাইয়ের বোলার অলরাউন্ডার স্যাম কুরান। তাঁর মতে ধোনি একজন জিনিয়াস।

মুম্বইয়ের ১৬২ রান তাড়া করতে নেমে একটা সময় নিজে না নেমে জাদেজা ও কুরানকে নিজের আগে ব্যাট করতে পাঠান মাহি। কুরান ৬ বলে ১৮ রানের ইনিংস খেলে চেন্নাইয়ের জয় সুনিশ্চিত করেন। শেষে ডুপ্লেসি ও ধোনি ম্যাচ জেতান। ম্যাচের পর কুরান বলেন, ‘চেন্নাই দলে যোগ দেওয়ার আগে আমি বেশ উত্তেজিত ছিলাম। দলের সকলের সঙ্গেও ঠিকভাবে আলাপ হয়নি। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ খেলেই এখানে চলে এসেছি।’

‘ধোনি যখন ওর আগে আমায় ছয় নম্বরে ব্যাট করতে পাঠায়, তখন আমি বেশ অবাক হয়ে যাই। কিন্তু ও একজন জিনিয়াস। আমার মনে হয় লেফট-রাইট কম্বিনেশনের জন্যই আমায় আর জাদেজাকে আগে পাঠানো হয়। ক্রুনাল পান্ডিয়ার ১৮তম ওভারকে টার্গেট করা হয়েছিল। ওই ওভারে হয় ছয়, নাহলে আউট মনোভাব নিয়ে খেলা হয়। শেষমেষ অবশ্য ম্যাচটা আমরাই জিতি’, যোগ করেন তিনি।

প্রসঙ্গত, গতকাল টসে জিতে রোহিত শর্মাদের আগে ব্যাট করতে পাঠান মাহি। দীর্ঘ ৪৩৭ দিন পর ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। ম্যাচে আবু ধাবির স্লো উইকেটে ১৬২ রান করে মুম্বই। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ হলেও রাইডু ও ডুপ্লেসির অসামান্য পার্টনারশিপের দৌলতে পাঁচ উইকেট হাতে থাকতেই ম্যাচ জিতে নেয় চেন্নাই। এটিই ধোনির চেন্নাই ক্যাপ্টেন হিসেবে ১০০তম জয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here