ডেস্ক: বিশ্বকাপে ব্যর্থতার জন্য শেষ পর্যন্ত কোপ নেমেই এল আর্জেন্টাইন কোচের ঘাড়ে। মেসিদের কোচের পদ থেকে ছাঁটাই হলেই হর্হে সাম্পাওলি। বিশ্বকাপে শেষ ষোলোয় উঠে বিদায়ের পর বিরাট অংকের ক্ষতিপূরণ দিয়ে বিদায়ের পথ দেখিয়ে দেওয়া হয় তাঁকে।

পাহাড় প্রমাণ চাপের মুখে দলকে টেনে তুলে আনার জন্যই নিয়োগ করা হয়েছিল তাঁকে। কিন্তু লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, মাসচেরানো সহ হিগুয়াইনের মতো তারকা খতিচ দল নিয়েও সে ভাবে সফল হতে পারেনি আর্জেন্টিনা। উল্টে পাবলো দ্যিবালার মতো উঠতি তারকাদের প্রথম এগারোয় সুযোগ না দেওয়ার জন্য সমালোচনা মুখে পড়তে হয়েছিল তাঁকে। কোনও রকমে প্রথম রাউন্ডের বৈতরণী পেরনোর পর কোচের সঙ্গে খেলোয়াড়দের সমস্যাও এসে গিয়েছিল প্রকাশ্যে। ফলে বিশ্বকাপ শেষ হওয়া পরই তাঁকে অপসারণের সিদ্ধান্ত নিয়ে ফেলল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশ।

দ্বিতীয় রাউন্ডে ওঠার পর ফ্রান্সের কাছে হারার পরই এই সিদ্ধান্ত যে আসতে চলেছে সেই আশঙ্কা করা হয়েছিল। ঘোষণাটা ছিল কেবল সময়ের অপেক্ষা। কোচের দ্বায়িত্ব নেওয়ার পর থেকে ১৪ ম্যাচে ৭ জয় আর্জেন্টিনাকে জয় এনে দিয়েছিলেন তিনি। তবে মারাদোনার দলের পরবর্তী কোচ কে হবেন তা এখনও জানানো হয়নি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here