kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: শিক্ষা দফতরের নির্দেশে মিড-ডে মিলের খাদ‍্য সামগ্ৰী বিতরনের সঙ্গে এই প্রথমবার ছাত্র-ছাত্রীদের জন‍্য স‍্যানিটাইজার দেওয়া হল অভিভাবকদের হাতে। সিঙ্গুর মহামায় উচ্চ বিদ‍্যালয়ে পঞ্চম শ্রেণি থেকে অষ্ঠম শ্রেণি পর্যন্ত‍ চলছে মিড-ডে মিলের চাল, আলু, ডাল বিতরণ। সেই সঙ্গে ছাত্রদের জন‍্য খাতা, বই, হোম টাস্ক-সহ স‍্যানিটাইজার দেওয়া হচ্ছে অভিভাবকদের হাতে।

করোনা মোকাবিলায় ভাল করে হাত, পা, মুখ ধোয়ার জন‍্য সরকার থেকে বলা হলেও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জন‍্য এই প্রথমবার   স‍্যানিটাইজার তুলে দেওয়া হচ্ছে শিক্ষা দফতরের নির্দেশে। ইতিমধ‍্যেই সমস্থ স্কুলগুলি ছাত্র-ছাত্রীদের নিয়ে গ্ৰুপ খুলে অনলাইনে শিক্ষার ব‍্যবস্থা চালু করেছে‌। তাতে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন রকম হোম টাস্ক দেওয়া হচ্ছে। যার দ্বারা উপকৃত হচ্ছে পড়ুয়ারা।

অন‍্যদিকে, স্কুল বন্ধ থাকার কারণে বন্ধ মিড-ডে মিড। তাই শিক্ষা দফতরের নিয়ম অনুযায়ী চাল, ডাল, আলু অভিভাবকদের হাতে প্রত‍্যেক মাসের প্রথম সপ্তাহেই তুলে দেওয়া হচ্ছে স্কুলের তরফে। এবারেই প্রথম বার স‍্যানিটাইজার তুলে দেওয়া হল অভিভাবকদের হাতে। সেই সঙ্গে একটি খাতা এবং শিক্ষা দফতর থেকে পাঠানে কিছু স্পেশাল হোম টাস্ক প্রিন্ট করে অভিভাবকদের হাতে প্রদান করা হয়।

সিঙ্গুর মহামায়া উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আশিস কুমার সিনহা ও সহকারি প্রধান শিক্ষক শিশির কুমার মাঝির তত্ত্বাবধানে অভিভাবকদের হাতে এই সামগ্রী তুলে দেওয়া হয়। অন‍্যদিকে, মিড-ডে মিলে খাদ‍্য সামগ্ৰীর সঙ্গে স‍্যানিটাইজার-সহ এত কিছু পেয়ে খুশি অভিভাবকরা। সরকারি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here