kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সলমান খান বেড়িয়ে যাওয়াতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছে ‘ইনসাল্লাহ’ শ্যুটিং। এদিকে আলিয়া ভাটের সঙ্গে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’-এর কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন সঞ্জয়। তাঁর মাঝেই সঞ্জয় লীলা বনশালি কাজ শুরু করে দিয়েছেন ‘বাইজু বাওড়া’র। সঞ্জয়ের এই সিনেমাটি মূলত মিউজিক্যাল জার্নি নিয়েই বানানো হবে। মূলত দুই গায়কের জীবনিকে সামনে রেখে এই সিনেমা বানাবেন সঞ্জয়। আর এই সিনেমাটি তাঁর কেরিয়ারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ এটা স্বীকার করে নিয়েছেন পরিচালক।

এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ”নওসাদ সাহেবের জন্য ১৯৫২ সালে বাইজু বাওড়া যে যে গানগুলি বানিয়েছিলেন সেই গান ব্যবহার করার কথা ভাবছিলাম। কিন্তু অত উচ্চ স্কেলে গান বানানো আমার পক্ষে সম্ভব নয়।” ২০১৩ সাল থেকেই নিজের সিনেমার সঙ্গীত পরিচালনা করে চলেছেন সঞ্জয়। তাঁর ‘রাম-লীলা’ সিনেমার জন্য সঙ্গীত পরিচালনাতে প্রশংসা কুড়োন সঞ্জয়। তবে সঞ্জয় জানিয়েছেন কোনও স্বনামধন্য শিল্পী নয় নতুন গায়কদের দিয়েই এই সিনেমার গান বানাবেন সঞ্জয়। যার জন্য ভারতের বেশ কিছু ক্লাসিক্যাল গান নিয়ে নাড়া-চাড়া করছেন পরিচালক।

এদিকে মহিলা গায়িকার জন্য লতা মঙ্গেশকরের কথা চিন্তাভাবনা করছেন সঞ্জয়। যদিও তিনি শারীরিক ভাবে অসুস্থ তাই সঞ্জয়ের চিন্তাভাবনা বেড়ে গিয়েছে দ্বিগুণ। তিনি জানিয়েছেন, ”লতাজির মতো গায়িকা কেউ নেই ভারতে। কিন্তু তাঁর পক্ষে আমার সিনেমাতে গান গাওয়াটা কার্যত অসম্ভব। তাই অন্য চিন্তাভাবনা রয়েছে আমার।” আগামী ২০২১ দীপাবলিতে মুক্তি পাবে সঞ্জয়ের ‘বাইজু বাওড়া’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here