sports news

মহানগর ওয়েবডেস্ক: বিতর্কিত মন্তব্য করার জন্য জুড়ি মেলা ভার সঞ্জয় মঞ্জরেকরের। দেশের প্রাক্তন ক্রিকেটার এবার পঙ্গপালের হামলা নিয়ে টুইট করে নেটিজেনদের রোষানলে পড়লেন।

কর্ণাটকের ৫৪ বছরের ক্রিকেটার বৃহস্পতিবার সন্ধ্যায় টুইটারে লিখলেন, “বন্ধুরা পঙ্গপাল নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই কোনও। আমরা ফসল নই।”

পঙ্গপালের হামলায় বিভিন্ন রাজ্যের প্রাণ জেরবার। শস্যখেকো এই পরিযায়ী পতঙ্গ বাহিনীর ফসল নষ্ট করে বিরাট ক্ষয়ক্ষতি করে দিয়ে যায়। তাদের আতঙ্কে প্রমাদ গুনছেন কৃষকরা। মঞ্জরেকর এসব না ভেবেই টুইট করেছেন বলে নেটিজেনরা তার ওপর ক্ষোভ উগরে দিয়েছেন।

কোথাও ঢাক-ঢোল পিটিয়ে, কোথাও তারস্বরে ডিজে বাজিয়ে আবার কোথাও ড্রোনের সাহায্যে চলছে লড়াই। এ বার সেই লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিল কেন্দ্র। পঙ্গপালদের রুখতে বেশ কিছু পদক্ষেপ করেছে কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রক।

ইতিমধ্যেই পঙ্গপালের হানায় বিপর্যস্ত দেশের পাঁচ রাজ্য। হামলায় কালঘাম ছুটছে রাজস্থান, পঞ্জাব, গুজরাট, মধ্যপ্রদেশের ও উত্তরপ্রদেশের। কীটনাশক স্প্রে থেকে শুরু করে থালা-বাসন বাজিয়ে, ড্রাম বাজিয়ে, চিৎকার চেঁচামেচি করে পঙ্গপালদের রোখার প্রচলিত পন্থা অবলম্বন করা হচ্ছে। পাশাপাশি প্রশাসনও চূড়ান্ত সতর্কতা অবলম্বন করছে সেই সব রাজ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here