national news

Highlights

  • ইন্দিরা গান্ধীর সঙ্গে ডন করিম লালার সরাসরি যোগশাজস ছিল বলে দাবি ছিল সঞ্জয়ের
  • একদিনের মধ্যেই নিজের মন্তব্য থেকে সরে দাঁড়ালেন সঞ্জয় রাউত
  • তীব্রভাবে আক্রমণ শানানো হয় শিবসেনা নেতাকে

মহানগর ওয়েবডেস্ক: প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে এককালের মুম্বইয়ের আন্ডার ওয়ার্ল্ডের ডন করিম লালার সরাসরি যোগশাজস ছিল৷ বুধবার ট্যুইট করে এমনটাই মন্তব্য করেছিলেন সামনার কার্যনির্বাহি সম্পাদক তথা শিবসেনার রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত৷ তাঁর এই মন্তব্যের পরেই কংগ্রেস শিবিরে হইচই শুরু হয়ে যায়। তীব্রভাবে আক্রমণ শানানো হয় শিবসেনা নেতাকে। চাপে পড়ে একদিনের মধ্যেই নিজের মন্তব্য থেকে সরে দাঁড়ালেন সঞ্জয় রাউত।

এদিন সঞ্জয় জানান, ‘যদি কারও মনে হয় আমার মন্তব্য ইন্দিরা গান্ধীর ভাবমূর্তি নষ্ট করেছে বা অন্য কাউকে আঘাত করেছে, তাহলে আমি সেই বক্তব্য ফিরিয়ে নিচ্ছি।’ শিবসেনা নেতার ইন্দিরা গান্ধীকে মন্তব্য করার পর তেড়েফুঁড়ে ওঠে কংগ্রেস। কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম স্পষ্ট জানান, ভারতীয় আইকন তথা প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে নিয়ে এমন ঠাট্টার ছলে কবিতা লেখা একেবারেই উচিত হয়নি সঞ্জয় রাউতের৷ তিনি পাল্টা ট্যুইটে এমন মন্তব্য এখনই মুছে ফেলতে বলেন সঞ্জয়কে৷ অন্য এক কংগ্রেস নেতা মিলিন্দ দেওড়াও সঞ্জয়ের মন্তব্যের সমালোচনা করে বলেন, ইন্দিরা গান্ধী একজন সত্যিকারের দেশপ্রেমী ছিলেন এবং জাতীয় সুরক্ষার সঙ্গে কখনও কোনও আপোস করেননি।

কংগ্রেসের থেকে এই ধরনের তীব্র আক্রমণের পরেই এদিন সঞ্জয় রাউত তাঁর মন্তব্য ফিরিয়ে নেন। প্রসঙ্গত, সঞ্জয়ের বক্তব্য ছিল, ‘একসময় হাজি মাস্তান, করিম লালা, দাউদ ইব্রাহিমরা বকলমে মহারাষ্ট্র চালাত৷ তারা মন্ত্রী থেকে পুলিশ কর্তা কে হবেন তা ঠিক করে দিত৷ ইন্দিরা গান্ধী প্রধানমন্ত্রী থাকার সময় মুম্বই ডন করিম লালার সঙ্গে দেখা করতে আসতেন৷ তাঁরা দক্ষিণ মুম্বইয়ে দেখা করতেন৷’ উল্লেখ্য, এর আগে ভীর সাভারকারকে নিয়ে রাহুল গান্ধী বিতর্কিত মন্তব্য করার পর শিবসেনার তরফে আক্রমণ করা হয়েছিল। এবার সেই একই ঘটনা ঘটল তাদের তরফেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here