bengali news

মহানগর ওয়েবডেস্ক: গত রবিবার বারাণসীতে কাশী বিশ্বনাথের মন্দিরে গিয়েছিলেন সারা আলি খান। সেখানে গিয়ে গঙ্গা আরতি করতেও দেখা যায় সারাকে। আর তার পরেই বিতর্ক শুরু হয়েছে অভিনেত্রীকে নিয়ে। রবিবার সারার কাশী বিশ্বনাথে প্রবেশ ও গঙ্গা আরতি করার জন্য ক্ষীপ্ত হয়েছেন সেখানকার পুরোহিত ও ঋষিরা। গত রবিবার মা অমৃতা সিং-এর সঙ্গে বারাণসীতে গিয়েছিলেন সারা। সেই ছবিও প্রকাশ্যে আসে সোশ্যাল মিডিয়াতে। আর তারপরেই সোশ্যাল মিডিয়াতে সারাকে নিয়ে শুরু হয় বিতর্ক।

যেহেতু সারা হিন্দু নয় তাই তার কাশী বিশ্বনাথ মন্দিরে প্রবেশ নিয়ে আপত্তি তুলেছে কাশি বিকাশ কমিটির সদস্যরা। বারাণসীতে সারা গিয়ে গঙ্গা আরতির ছবি, কাশী বিশ্বনাথ মন্দিরের ছবি আপলোড করেছেন তার ইন্সটাগ্রামে আর তারপরেই ভাইরাল হয়েছে সেই সমস্ত ছবি। এই বিষয়ে তীব্র ক্ষিপ্ত হয়ে কাশি বিকাশ কমিটির সদস্যরা এই ঘটনার পূর্ণ তদন্ত চেয়েছে ও সারার ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশিকা জারি করেছে বলে জানা গিয়েছে। এলাকার পুরোহিতরাও সারার ঘটনায় খুবই দুঃখিত হয়েছেন এই ঘটনায়।


পুরোহিতদের একাংশ জানিয়েছেন, ”আমরা তার হিন্দু ধর্মের প্রতি আবেগ ও ভালোবাসাকে সম্মান জানাই আমরা কিন্তু সারা আদপে একজন মুসলিম, ওনার উচিত হয়নি গঙ্গা আরতি করা। হয়ত উত্তেজনার বসে এই কাজটি করেছেন তিনি, কিন্তু এটা আমাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে।” যদিও কাশী বিশ্বনাথের আরও এক পুরোহিত অভিনেত্রীর পাশে দাঁড়িয়ে বলেছেন, ”সারার কোনও দোষ নেই উনি ওনার মা অমৃতা সিং-এর সঙ্গেই মন্দিরে এসেছিলেন। অমৃতা সিং একজন হিন্দু। সারা শুধু মন্দিরের ছবি তুলেছেন আর গরীবদের ভোগ বিতরণ করেছেন।” যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কিছুই বলতে দেখা যায়নি সারাকে। কাজের কথা বলতে গেলে, সারা আপাতত ব্যস্ত আনন্দ এল রাইয়ের ‘আত্রাঙ্গি রে’ ছবির কাজ নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here