Home Latest News বৈষম্য চলবে না, ডিএ দিতে হবে কেন্দ্রের হারেই, আদালতে বড় ধাক্কা রাজ্যের

বৈষম্য চলবে না, ডিএ দিতে হবে কেন্দ্রের হারেই, আদালতে বড় ধাক্কা রাজ্যের

0
Parul

মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘ লড়াইয়ের পর অবশেষে সাফল্যের মুখ দেখলেন রাজ্য সরকারী কর্মীরা। ডিএ মামলার এবার আদালতের তরফে জানিয়ে দেওয়া হল কেন্দ্রের সঙ্গে রাজ্য সরকারী কর্মিদের কোনও বৈষম্য রাখা চলবে না। ডিএ দিতে হবে একেবার কেন্দ্রীয় হারেই। শুক্রবার ডিএ মামলার রায়ে এমনটাই জানাল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল(স্যাট)।

রাজ্য সরকারের দেওয়া ডিএ দিনে দীর্ঘদিন ধরেই অসন্তুষ্ট ছিলেন সরকারী কর্মিরা। যার জেরে আদালতের দ্বারস্থও হয়েছিলেন সরকারী কর্মীরা। সেই মামলায় শুক্রবার স্যাটের তরফে জানান হয়, কোনও রূপ বৈষম্য না রেখে একেবারে কেন্দ্রের হারেই সরকারী কর্মীদের ডিএ দিতে হবে রাজ্যকে। এবং এই সিদ্ধান্ত রাজ্য সরকারকে নিতে হবে ৩ মাসের মধ্যে। পাশাপাশি ২০১১ সাল থেকে খেয়াল খুশি মতো ডিএ বাড়ানো হয়েছে সরকারী কর্মীদের। সেটা ঠিক করতে হবে। একইসঙ্গে স্যাটের তরফে এদিন আরও জানানো হয়েছে, দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে সঙ্গে বছরে দু’বার ডিএ বৃদ্ধি সরকারি কর্মচারীদের অধিকার। এবং গোটা দেশের প্রাইস ইনডেক্স অনুযায়ী ডিএ-র হার নির্ধারণ করতে হবে।

উল্লেখ্য, ডিএ নিয়ে রাজ্যসরকার বৈষম্য মূলক আচরণ করছে এই অভিযোগে ২০১৭ সালে স্যাটের দ্বারস্থ হয়েছিলেন সরকারী কর্মীরা। যদিও সেই মামলা প্রথমে স্যাটের তরফে খারিজ করা হলে সরকারী কর্মীরা যান কলকাতা হাইকোর্টে। এই মামলায় প্রথমে রাজ্যের তরফে জানানো হয় ডিএ সরকারের দয়ার দান। পাল্টা আদালতের তরফে রাজ্যকে স্পষ্ট করে দেওয়া হয় ডিএ কর্মীদের নোইতিক অধিকার। সেই মামলায় অবশেষে বড় জয় পেলেন কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here