news sports

মহানগর ওয়েবডেস্ক: ২০২০ টোকিও অলিম্পিক এক বছর পিছিয়ে যাওয়ায় খেলোয়াড়রা নিজেদের প্রস্তুত করার জন্য বাড়তি অনেকটা সময় পেয়েছেন। কিন্তু বিশ্বব্যাপী লকডাউনের জেরে অনেকেই বাড়ির বাইরে পা রাখতে পারছেন না। ফলে ভেস্তে যাচ্ছে তাঁদের অনুশীলন।

এই পরিস্থিতিতেও নিজেকে ঝালিয়ে নিচ্ছেন দেশের তারকা টেবিল টেনিস খেলোয়াড় সাথিয়া গনসেকারন। সৌজন্যে বিদেশ থেকে আনা বিশেষ একটি রোবট। বিশ্বের ৩১ নম্বর জি সাথিয়া এখন রোবটের সঙ্গে খেলেই জোর কদমে নেট প্র্যাকটিস সারছেন।

রোবটের ব্যাপারে জি সাথিয়া নিজেই জানিয়েছেন। তিনি বলেন, “এটা রিমোট চালিত রোবট। নাম বাটারফ্লাই অ্যামিকাস প্রাইম ফর অ্যাডভান্সড প্লেয়ার্স। এটা জার্মান থেকে এসেছে। আমাদের কোচ এস রমনের পরামর্শে অ্যাকাডেমি থেকে নিয়ে এসেছি বাড়িতে প্রাকটিস করব বলে।”

রোবটটির দাম প্রায় দেড় লক্ষ টাকা। গো স্পোর্টস ফাউন্ডেশন ও তামিলনাড়ুর সরকারের যৌথ প্রয়াসে এই রোবট বিদেশ থেকে এদেশে এসেছে। এই রোবট বল নিক্ষেপের সময় গতি, পথ, কম্পন এবং স্পিন বদলাতে পারে। ৩০০টি বল লোড করে মিনিটে ১২০টি ছুঁড়তে পারে। ব্যাকহ্যান্ড আর লং ফোরহ্যান্ড মারতে পারে এই রোবট।

জি সাথিয়া ভারতের প্রথম টেবিল টেনিস খেলোয়াড় হিসাবে ক্রমতালিকায় প্রথম ২৫ জনের মধ্যে এসেছিলেন। অলিম্পিকে ভারতের অন্যতম পদক সম্ভাবী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here