satru-jinna

মহানগর ওয়েবডেস্ক: বিজেপির প্রবল বিরোধিতা করে শেষ পর্যন্ত কংগ্রেসে যোগ দিয়েছেন পাটনা সাহিবের সাংসদ শত্রুঘ্ন সিনহা। তবে কংগ্রেসে যোগ দিলেও বিজেপির মতো এবার কংগ্রেসের শত্রু হওয়ার দিকেই এগোতে শুরু করলেন বলিউডের ‘মিস্টার খামোশ’ সম্প্রতি, মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়ায় মুখ্যমন্ত্রী কমলনাথের পুত্র তথা কংগ্রেস প্রার্থী নকুলনাথের হয়ে ভোট প্রচারে গিয়েছিলেন শত্রুঘ্ন। আর সেখানেই বিতর্কিত মন্তব্য করে সভায় অস্বস্তি বাড়ালেন এই বিদায়ি সাংসদ।

মধ্যপ্রদেশের ওই সভায় এদিন শত্রুঘ্ন বলেন, ২০১৯ সালের এই লোকসভা নির্বাচনে জিন্নার হিম্মত ফিরে এসেছে। এরপরই তাঁর দাবি, ভারতের স্বাধীনতা ও উন্নয়নে মহম্মদ আলী জিন্না অসীম কৃতিত্ব রয়েছে। কংগ্রেসের প্রশংসা করার পাশাপাশি ওই সভায় দাঁড়িয়ে শত্রুঘ্ন বলেন, সর্দার প্যাটেল থেকে শুরু করে জহরলাল নেহেরু, মহাত্মা গান্ধী থেকে শুরু করে জিন্না, ইন্দিরা গান্ধী থেকে শুরু করে রাহুল গান্ধী পর্যন্ত প্রত্যেকেরই ভারতের স্বাধীনতা ও উন্নয়নে অসীম কৃতিত্ব রয়েছে। ঠিক এই কারণেই আমি বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছি।

ঠিক তারপরই নরেন্দ্র মোদীর নাম না নিয়ে তাঁকে আক্রমণ শানিয়ে বলেন, ব্যক্তি শক্তির চেয়ে দল বড়, আর দলের চেয়ে বড় দেশ। দেশের চেয়ে বড় কিছু হয় না। একইসঙ্গে নোটবন্দী ও জিএসটির সমালোচনা করে তিনি বলেন, বিজেপি সরকারের এই দুই সিদ্ধান্ত নিমের উপর করলা চাপানোর মতো। প্রসঙ্গত, কিছুদিন আগেই বিজেপি ছেড়ে রাহুল গান্ধীর হাত ধরে কংগ্রেসে যোগ দিয়েছেন শত্রুঘ্ন। ২০১৪ লোকসভার মতো এবারও পাটনা সাহিব কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে লোকসভা নির্বাচনের প্রার্থী তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here