ডেস্ক: দেশজুড়ে বাড়তে থাকা নোটের আকাল নিয়ে আশার বানী শোনালেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চেয়ারম্যান রজনীশ কুমার। বৃহস্পতিবার সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, শুক্রবারের মধ্যে দেশজুড়ে নোটের আকাল বিদায় নেবে। তিনি আরও জানান, যেই যেই রাজ্যে নোটের ঘাটতি পড়ছে সেখানে ইতিমধ্যেই অতিরিক্ত নোট পাঠানোর বন্দোবস্ত করা হয়ে গিয়েছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই নোটের অভাবে নাকাল উত্তর ভারতের বেশ কয়েকটি রাজ্য। এরাজ্যে নোটের অভাব বিশেষভাবে টের না পাওয়া গেলেও গোবলয়ের বেশিরভাগ রাজ্যের এটিএমে ‘নো-ক্যাশ’ সাইন বোর্ডের দেখা মিলেছে। হঠাৎ এভাবে নোটের আকাল সৃষ্টি হওয়ায় অনেকেই নোটবন্দির পরবর্তী অবস্থার সঙ্গে এর তুলনা করা শুরু করে দিয়েছেন। কিন্তু রজনীশ জানাচ্ছেন, বিগত কয়েকদিনে মাত্রাতিরিক্ত নগদ টাকা তুলে নেওয়ার কারণেই এই আকাল সৃষ্টি হয়েছিল।

আগামী এক-দুদিনের মধ্যেই নগদের আকাল মিটে যাওয়ার কথা তুলে রজনীশ বলেন, ‘তেলেঙ্গানা এবং বিহারের মতো কিছু জায়গায় এই সমস্যা তৈরি হয়েছে। এই সমস্যা দেশজুড়ে নগদের আকাল নয়। বিশেষ কিছু জায়গায় কেবল সমস্যা হয়েছে। আমরা আশা করছি আগামীকালের মধ্যেই এর সমাধান হয়ে যাবে কারণ যেখানে নগদের সমস্যা রয়েছে সেখানে ইতিমধ্যেই তা পাঠিয়ে দেওয়া হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here