sbi bengali news

Highlights

  • সুদের হার কমাল এসবিআই
  • এফডিতেও কমল সুদের হার
  • বিপাকে মধ্যবিত্ত

মহানগর ওয়েবডেস্ক: ব্যাঙ্কের সুদের হারে দেশের বহু মানুষের সংসার চলে৷ বিশেষ করে অবসর নেওয়া ব্যক্তিরা অনেকেই সুদের টাকায় সংসার চালান৷ এবার নতু বছরে তাঁরা কী করবেন? সবজির দাম আকাশ ছোঁয়া৷ পাল্লা দিয়ে বাড়ছে রান্নার গ্যাসের দাম৷ সঙ্গে পেট্রল, ডিজেলও৷ এই সময় স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া(এসবিআই) ফের সুদের হার কমাল৷

এসবিআই ক্রমশ সুদের হার কমাচ্ছে? এবার কোপ সঞ্চয়েও৷ এবার ফিক্সড ডিপোজিটের ওপর থেকে সুদের হার কমিয়ে নিল এই রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক। একনজরে দেখে নেওয়া যাক , এসবিআইয়ের সুদের হার কোনপথে গিয়েছে। এসবিআইয়ের সুদের হার এসবিআইয়ের আওতায় থাকা যে সমস্ত অ্যাকাউন্টে ফিক্সড ডিপোসিট রেট ১ থেকে ১০ বছরের মধ্যে রয়েছে , সেই অ্যাকাউন্টে কমতে চলেছে সুদের হার। আর এই ঘোষণার সঙ্গে সঙ্গেই মধ্যবিত্তের কপালে ফের ভাঁজ পড়েছে আশঙ্কার।

গরিবের সরকার নয় মোদী৷ তা পের একবার প্রমাণ হয়ে গলে৷ যে সমস্ত অ্যাকাউন্টে ২ কোটির নিচে আমানত রয়েছে সেখানেই কমেছে সুদের হার। জানুয়ারি মাসের ১০ তারিখ থেকে এই নতুন সুদের হার কার্যকরী হয়ে গিয়েছে। মোট ১৫ বেসিস পয়েন্ট হারে ফিক্সড ডিপোসিটে কোপ ফেলেছে এসবিআই। সুদের হার সংক্রান্ত তথ্য এসবিআই ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ১ থেকে ১০ বছরের মধ্যে যে আমানত ম্যাচিউর করছে সেখানে সুদের হার ৬.১ শতাংশ হয়েছে, যা আগে ছিল ৬.২৫ শতাংশ। সিনিয়র সিটিজেনদের জন্য ওই হার দাঁড়িয়েছে ৬.৭৫ শতাংশ যা আগে ছিল ৬.৬০ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here