Home Featured চাকরি প্রার্থীদের মাথায় হাত, বাতিল ৮ হাজার ৫০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি

চাকরি প্রার্থীদের মাথায় হাত, বাতিল ৮ হাজার ৫০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি

0
চাকরি প্রার্থীদের মাথায় হাত, বাতিল ৮ হাজার ৫০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি
Parul

মহানগর ডেস্ক: চাকরিপ্রার্থীদের কাছে আবেদন চেয়ে ৮ হাজার ৫০০ পদে শিক্ষানবীস নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেও তা বাতিল বলে ঘোষণা করলো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ২০২১ সালে পরীক্ষার মাধ্যমে শিক্ষানবীস নিয়োগের কথা থাকলেও উক্ত নিয়োগপ্রক্রিয়া সম্পূর্ণরূপে বাতিল করেছে দেশের সর্বাধিক জনপ্রিয় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। ব্যাঙ্ক সূত্রে খবর চাকরিপ্রার্থীদের কাছ থেকে আবার নতুন করে ৬৫০০ পদে আবেদনপত্র আহ্বান করা হবে এবং পুরাতন বিজ্ঞপ্তি দেখে যারা আবেদন করেছিলেন তাদের আবেদন ফি সম্পূর্ণ ফেরত দেওয়া হবে।

এসবিআই এর তরফে নোটিস দিয়ে বলা হয়েছে, “শিক্ষানবীসদের নিয়োগ প্রক্রিয়া শিক্ষানবীশ আইন ১৯৬১ অনুসারে CRPD/APPR/2020-21/07 dated 20.11.2020 বাতিল করা হয়েছে। উপরোক্ত বিজ্ঞাপনের আওতায় আবেদন করা এবং ফি দেওয়া টাকা সমস্ত প্রার্থীই ফেরত পাবেন।”

উল্লেখ্য কেন্দ্রীয় সরকারের বেশ কিছু নিয়োগের পরীক্ষা বহুদিন ধরে স্থগিত আছে। চাকরিপ্রার্থীরা বয়স পেরিয়ে যাওয়ার আশঙ্কায় ইতিপূর্বে বিক্ষোভ প্রদর্শনও করেছেন। তারমধ্যে ২০২০ সালের বিজ্ঞপ্তি বাতিলের পাশাপাশি শূন্যপদ কমিয়ে দেওয়ায় আবারো নতুন করে অসন্তোষ সৃষ্টি হয়েছে জনমানসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here