Untitled 1 26
Untitled 1 26

নয়াদিল্লি: সুপ্রিম কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়েই কয়েকটি বিজেপি শাসিত রাজ্য জুড়ে বিক্ষোভ জারি রেখেছে করনি সেনার দল। এই নিয়ে এবার সুপ্রিম কোর্টে দায়ের হওয়া পৃথক দুটি মামলায় শুনানির দাবিতে সম্মত হল শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চ। বিতর্কিত সিনেমাটি পর্দায় আসার আগেই চারটি বিজেপি শাসিত রাজ্য তা চালাবে না বলে জানিয়ে দিয়েছিল। এই নিয়ে পদ্মাবতের প্রযোজকরা আদালতের দ্বারস্থ হলে সুপ্রিম কোর্ট জানিয়ে দেন দেশের প্রতিটি রাজ্যই সিনেমাটি চালাতে বাধ্য। বিশেষ করে যখন সেন্সর বোর্ড যখন মুক্তির জন্য সবুজ সংকেত দেখিয়েছে।

কিন্তু ছবিটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে বিক্ষোভের আগুন যেন আরও বেশি করে জ্বলে ওঠে উত্তর ভারতের কয়েকটি রাজ্যে। সুপ্রিম আদালতের আদেশ অবমাননা করে এই বিক্ষোভ চলার কারণে এবার পিটিশন দাখিল করলেন জনৈক কংগ্রেস সমর্থক তেহসিন পুণাওয়ালা। বিক্ষোভকারীদের আন্দোলন রুখতে ব্যর্থ হওয়ায় চারটি বিজেপি শাসিত রাজ্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছেন তিনি।

আরেকটি একই ধরণের মামলা দায়ের করেছেন আইনজীবী বিনীত ঢান্দা। এই পিটিশনে দাবি করা হয়েছে, সেন্সর বোর্ডে ছাড় পাওয়া সিনেমাটি নিয়ে অহেতুক হিংসা ছড়াচ্ছেন করনি সেনারা। একই সঙ্গে আদালতের আদেশও অবমাননা করছেন তারা, ফলে অবিলম্বে যেন প্রক্রিয়া শুরু করা হয়। পিটিশন দুটি দায়ের হওয়ার পর প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আগামী সোমবার পিটিশনগুলির শুনানি করবে আদালত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here