নিয়মমতো পোশাক না পরায় খুদে ছাত্রীদের অর্ধনগ্ন করে ক্লাস করানো হল!

0
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, বীরভূম: স্কুলের নিয়মমতো পোশাক না পড়ে আসায় ছাত্রীদের কার্যত নগ্ন করে দেওয়ার অভিযোগ উঠল একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বীরভূমের বোলপুরে। অভিভাবকরা ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখান এবং বোলপুর থানার দ্বারস্থ হলে স্কুল কর্তৃপক্ষ ক্ষমা চেয়ে নেওয়ায় বিষয়টি মিটে যায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশকিছু ছাত্রী স্কুলের নিয়মমতো পোশাক পরে আসেনি। সেই অভিযোগ এনে তাদের লেগিংস খুলে নেওয়া হল। ছাত্রীরা বাড়ি ফিরতেই বিষয়টি জানার পর অভিবাবকরা সমবেত ভাবে স্কুলে গিয়ে বিক্ষোভ দেখান। অন্যদিকে, স্কুল কর্তৃপক্ষের দাবি, মৌখিক ভাবে বলা হলেও ছাত্রীরা ড্রেসকোডের বাইরে গিয়ে লেগিংস পরে এসেছিল, তাই খুলে দেওয়া হয়েছে। ঘটনার দিন সারাদিন অনেক পড়ুয়া কার্যত অর্ধনগ্ন হয়েই ক্লাস করে।

গতকালই পড়ুয়াদের অভিভাবকরা শান্তিনিকেতন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। বিষয়টি ‘মিটমাট’ করতে শেষে শান্তিনিকেতন থানায় গিয়ে ক্ষমা চেয়ে নেন প্রিন্সিপাল। তবে আজ সকাল থেকে ফের স্কুলে এসে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। এই ঘটনার জন্য প্রিন্সিপালকে সরানোর দাবি জানান তাঁরা। অভিভাবকদের চাপে পড়ে স্কুল কর্তৃপক্ষ নিজেদের ভুল স্বীকার করে নিয়ে ক্ষমা চেয়ে নেয়।

এই ঘটনায় স্কুলের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এমন ঘটনার নিন্দা করেছেন তিনি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here