Parul

নিজস্ব প্রতিনিধি : রক্ষকই ভক্ষক! এবার শিশু পাচারের অভিযোগে কাঠগড়ায় একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের প্রিন্সিপাল। বাঁকুড়ার ঘটনায় চাঞ্চল্য। কে কে রাজোরিয়া নামের ওই প্রিন্সিপালের বাড়ি রাজস্থানে। প্রিন্সিপাল সহ মোট পাঁচজনকে গ্রেফতার করে তদন্ত শুরু করেছে পুলিশ।

ads

এক শ্রেণির বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বিরুদ্ধে ভূরি ভূরি অভিযোগ। কখনও বাড়তি ফি আদায়, কখনও খুদে পড়ুয়াদের ওপর শারীরিক নিগ্রহ, অভিযোগের অন্ত নেই। এবার শিশু পাচারের অভিযোগ উঠল একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বিরুদ্ধে। বাঁকুড়া ১ নম্বর ব্লকের কালাপাথর এলাকার এই স্কুলটি সিবিএসই অনুমোদিত। বছর কয়েক ধরে এই স্কুলে প্রিন্সিপালের দায়িত্ব সামলাচ্ছেন রাজস্থানের বাসিন্দা কে কে রাজোরিয়া। জেলার অতিরিক্ত পুলিশ সুপার বিনয় বর্মা বলেন, দুই শিশুকন্যাকে বেআইনিভাবে নিজের কাছে রেখে দেওয়া সহ একাধিক বেআইনি কাজকর্মে জড়িত তিনি। এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেও কোনও সদুত্তর মেলেনি।

তৃণমূলের স্থানীয় ব্লক কংগ্রেস সভাপতি বলেন, স্কুলের পাশেই আমাদের পার্টি অফিস। রবিবার আমাদের কর্মীরা দেখেন, চার শিশুকে জোর করে ৬০ নম্বর জাতীয় সড়কের ওপর দাঁড়িয়ে থাকা একটি মারুতি ভ্যানে তোলা হচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন স্কুলের প্রিন্সিপাল। তাঁর কাজকর্ম সন্দেহজনক হওয়ায় দলীয় কর্মীরা ছুটে যান। তখনই প্রিন্সিপাল পালিয়ে যান। শিশুগুলিকে উদ্ধার করা হয়েছে। মারুতিতে থাকা কয়েকজনকে তুলে দেওয়া হয়েছে পুলিশের হাতে। জনতার দাবিতে পরে গ্রেফতার করা হয়েছে প্রিন্সিপালকেও। দোষীদের কঠোর শাস্তি দাবি করেছেন স্থানীয়রাও।  

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here