kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ও তার জেরে জারি হওয়া নতুন কঠোর বিধি-নিষেধের প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। নির্ধারিত সূচি মেনে জুন মাসে ওই দুই পরীক্ষা নেওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আজ নবান্নে শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবের সঙ্গে বৈঠকের পর একথা ঘোষণা করেন। পরে বিজ্ঞপ্তি জারি করে পরীক্ষার পরবর্তী দিনক্ষণ জানানো হবে জানিয়ে দেওয়া হয়েছে।

কবে পরীক্ষা হবে, সেটাও অনেক আগে থেকেই জানানো হবে। যাতে পড়ুয়ারা প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পায়। বাড়তে থাকা সংক্রমণের মাঝেই ২০২০ সালের মাধ্যমিক পরীক্ষা সম্পূর্ণ হয়েছিল। কিন্তু মাঝপথেই থমকে গিয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীদের তিনটি করে পেপারের পরীক্ষা বাকি থেকে গিয়েছিল। বহু টালবাহানার পরও ওই পরীক্ষা সম্পূর্ণ করা যায়নি। পরে দ্বাদশ শ্রেণির টেস্টের রেজাল্টের ওপর ভিত্তি করে ওই তিনটি বিষয়ের মূল্যায়ন হয়।

তবে গত বছরের শেষ থেকে করোনা পরিস্থিতির অনেকটা উন্নতি হয়। তখনই পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হয়েছিল। কিন্তু সংক্রমণ বাড়তে থাকায় সেই পরীক্ষা হল না। আপাতত স্থগিত করে দেওয়া হল পরীক্ষা। আগামীকাল রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত ১৫ দিনের জন্য জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সংস্থাগুলি ছাড়া সব বন্ধ রাখার কথা ঘোষণা করেছে নবান্ন। তারপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বন্ধ রাখার কথা ঘোষণা করা হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here