kolkata news
Parul

 

ads

নিজস্ব প্রতিনিধি: করোনা আবহে চলতি বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা আগেই বাতিল করে দেয় রাজ্য সরকার। বিশেষজ্ঞদের মতামত এবং রাজ্যের জনসাধারণের দেওয়া রায়ের ওপর ভিত্তি করে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানান।

বর্তমান পরিস্থিতিতে কীভাবে ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানসম্মত এবং গ্রহণযোগ্য মূল্যায়ন করা যায়, তা আগামী এক সপ্তাহের মধ্যে স্থির করতে মুখ্যমন্ত্রী শিক্ষা দফতর ও বিশেষজ্ঞ কমিটিকে নির্দেশ দিয়েছিলেন। মাধ্যমিক উচ্চমাধ্যমিক এবং সিবিএসসি মূল্যায়ন যেন একসঙ্গে হয়, তাও মুখ্যমন্ত্রী নিশ্চিত করতে বলেন তিনি।

মনে করা হয়েছিল, কেমন করে মূল্যায়ন হবে, তা আজ জানাতে পারেন মুখ্যমন্ত্রী। পড়ুয়াদের মূল্যায়ন কী ভবে হবে, এবিষয়ে আজ নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, বোর্ডই এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে। কী পদ্ধতিতে মুল্যায়ন হবে তা ঠিক করবে বোর্ড। তবে ছাত্র-ছাত্রীদের দিকটি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কয়েকদিনের মধ্যে শিক্ষা দফতরের সঙ্গে আলোচনা করে বোর্ড এব্যাপারে জানিয়ে দেবে। মুখ্যমন্ত্রী জোরের সঙ্গে বলেছেন, ছাত্রী ছাত্রীরা যাতে কোনওভাবে বঞ্চিত না হয় সেই ব্যাপারটি সহানুভূতির সঙ্গে দেখা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here