মহানগর ওয়েবডেস্ক: সুশান্ত সিং রাজপুত মৃত্যুর তদন্তে অভিনেতার ড্রাগ সংক্রান্ত বিষয় সামনে আসার পর থেকে যে ভাবে বলিউডের সঙ্গে ড্রাগের সংযোগ সম্পর্কিত আলোচনায় সিনেমা শিল্পের বদনাম করা হচ্ছে তার প্রতিবাদ করে গতকাল বর্ষীয়ান অভিনেত্রী জয়া বচ্চন রাজ্যসভায় তার অভিমত পেশ করেন। এই ঘটনার পরই মুম্বই পুলিশ বচ্চনদের জুহু’র বাসভবন জলসা’র সামনে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে। স্যোশাল মিডিয়ায় জয়া বচ্চনকে ভয়ঙ্কর ভাবে ট্রোল করা হচ্ছে লক্ষ্য করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান হয় মুম্বই পুলিশের পক্ষ থেকে।

জয়া বচ্চন তার বক্তব্যে বিজেপি সাংসদ–অভিনেতা রবি কিষানকে বলিউডের ড্রাগ যোগ সম্পর্কিত মন্তব্যের জন্য তীব্র আক্রমণ করে বলেন, ‘’কিছু মানুষের জন্য গোটা শিল্পকে এভাবে আপনি বদনাম করতে পারেন না… যে থালায় আপনি খাচ্ছেন সেই থালাই আপনি ফুটো করছেন।‘’ ৭২ বছরের এই প্রবীণ অভিনেত্রীর আক্রমণাত্মক বক্তব্য বলিউড থেকে প্রবল সমর্থন পেলেও স্যোশাল মিডিয়ায় একটি বড় অংশ তুমুল সমালোচনা শুরু করে জয়া বচ্চনের।

কঙ্গনা রানাওত যথারীতি সমাজবাদী পার্টি সাংসদকে আক্রমণ করতে অগ্রণী ভূমিকা নিয়েছেন। হিন্দিতে লেখা একটি পোস্টে তিনি জয়া বচ্চনকে পাল্টা আক্রমণ করে লিখেছেন, ‘’কোন থালা জযাজি এবং তার ইন্ডাস্ট্রি দিয়েছে?… আমি এই ইন্ডাস্ট্রিকে নারীবাদ শিখেয়েছি, দেশাত্ববোধ ও নারীবাদী সিনেমা দিয়ে থালাকে সাজিয়েছি। এই থালা আমার জয়া জি, আপনার নয়।‘’

বিজেপি সাংসদ হলেও জয়া বচ্চনেরই মতো একই অভিমত প্রকাশ করেছেন হেমা মালিনী। সিনেমা ইন্ডাস্ট্রির সমর্থনে অতীতের ‘ড্রিম গার্ল’ জানিয়েছেন, ‘’আমি নাম, খ্যাতি, সম্মান সবকিছু পেয়েছি এই ইন্ডাস্ট্রি থেকে… এটা আমাকে খুব আহত করে।‘’

বচ্চনদের বাড়িতে নিরাপত্তার বাড়বাড়ন্তকে অনেকেই কঙ্না রানাওতকে কেন্দ্রের ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়ার পাল্টা হিসেবে ব্যাখ্যা করছে। শিবসেনার সঙ্গে কঙ্গনার বিরোধে বিজেপি কঙ্গনার সমর্থনে দাঁড়িয়ে বিষয়টি নিয়ে রাজনীতি করছে এমন অভিযোগ তোলা হয়েছে শিবসেনার পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here