news bengali

মহানগর ওয়েবডেস্ক: গত কয়েক সপ্তাহ ধরেই কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে প্রবলভাবে সক্রিয় হয়ে উঠেছে ভারতীয় সেনা ও রাজ্য পুলিশের জওয়ানরা। শনিবার সকালেই জঙ্গি দমন অভিযানে বেরিয়ে দুই জঙ্গিকে নিকেশ করল জম্মু ও কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর জওয়ানরা।

কাশ্মীর জোন পুলিশ সূত্রে শনিবার ভোর রাত থেকে এই অপারেশন শুরু হয় কুলগামের নিপোরা এলাকায়। সেখানেই দীর্ঘক্ষণ গুলির লড়াইয়ের পর দুই জঙ্গিকে নিকেশ করা হয়। বাকি জঙ্গিদের খোঁজে এখনও সার্চ অপারেশন চলছে।

গত আড়াই সপ্তাহ ধরে জঙ্গি নিকেশে প্রভুত সাফল্য পেয়েছে ভারতীয় সেনা ও নিরাপত্তা বাহিনী। এখনো পর্যন্ত শেষ ১৬ দিনে ৩০ জন জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় জওয়ানরা। সপ্তাহের শুরুতেই দুটি আলাদা আলাদা অপারেশনে নয়জন হিজবুল মুজাহিদিন জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা ও নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। আসলে উপত্যকায় সন্ত্রাসবাদের রক্তবীজ চিরতরে মুছে ফেলতে উঠে পড়ে লেগেছে ভারতীয় সেনা। একের পর এক অভিযানে ইতিমধ্যেই খতম হচ্ছে সন্ত্রাসবাদের বহু শীর্ষ কমান্ডার।

অন্যদিকে, বৃহস্পতিবার হঠাৎ করেই যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানের সেনা। গুলি বর্ষণে শহীদ হন এক ভারতীয় জওয়ান। আর তার পাল্টাও দিল ভারত। লাগাতার গুলি ও শেলিং করে রাজৌরি সেক্টরে সীমান্ত লাগোয়া একাধিক পাক সেনা ঘাঁটি ধুলিস্মাৎ করে দিল ভারতীয় সেনা।

সেনা সূত্রে খবর, বুধবার রাত থেকে জম্মু কাশ্মীরের রাজৌরি জেলায় পাকিস্তানি সেনারা অতর্কিতে হামলা শুরু করে। একইভাবে উত্তপ্ত পুঞ্জ জেলা সীমান্ত। রাজৌরি জেলায় পাক সেনার গুলিবর্ষণে প্রাণ হারিয়েছেন এক নিরাপত্তা বাহিনীর জওয়ান। একইসঙ্গে জানা গিয়েছে নেয়ামতুল্লাহ নামের এক স্থানীয় বাসিন্দা গুরুতরভাবে আহত। তাকে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তিনি সুস্থ আছেন বলে জানানো হয়েছে। তারপর থেকে প্রত্যাঘাত করে ভারতও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here