Home Featured ভোটপরবর্তী হিংসা মুখ্যমন্ত্রী নিজে চোখে দেখে আসুন, পরামর্শ মানবাধিকার কমিশনের

ভোটপরবর্তী হিংসা মুখ্যমন্ত্রী নিজে চোখে দেখে আসুন, পরামর্শ মানবাধিকার কমিশনের

0
ভোটপরবর্তী হিংসা মুখ্যমন্ত্রী নিজে চোখে দেখে আসুন, পরামর্শ মানবাধিকার কমিশনের
Parul

মহানগর ডেস্ক:   বার বার বাংলায় ভোটপরবর্তী হিংসার অভিযোগ উঠছে। এই পরিস্থিতি হাইকোর্টের নির্দেশে জাতীয় মানবাধিকার কমিশনকে পশ্চিমবঙ্গে ভোটপরবর্তী হিংসার ঘটনার সত্যতা যাচাই করতে বলা হয়। মানবাধিকার কমিশনের একটি দল রাজ্যে আসে। বেশ কয়েক জায়গায় আক্রান্তদের সঙ্গে কথাও বলেন তাঁরা। এবার মুখ্যমন্ত্রীকে ভোটপরবর্তী হিংসা নিজের চোখে দেখার পরামর্শ দেয় মানবাধিকারের ওই কমিটি।

ভোটপরবর্তী হিংসা সরজোমিনে দেখতে ৬ জুলাই রাজ্যে আসে নির্বাচন কমিশনের একটি দল। এই দলটির নেতৃত্বে রয়েছে জাতীয় সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান আতিফ রশিদ। জানা গিয়েছে, তাঁরা রানিগঞ্জ ও জামুড়িয়া এলাকায় যাঁরা নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকে বাড়ি ছাড়া, তাঁদের সঙ্গে কথা বলেন।তবে বেশিরভাগ জায়গায়, তাঁরা পুলিশের অনুপস্থিতিতে গিয়েছেন। তাঁরা কখন কোথায় যাবেন, সেই বিষয়ে পুলিশকে সুস্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

বৃহস্পতিবার জাতীয় মাবনবাধিকার কমিশন দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং-য়ের পশ্চিম বিধানসভা কেন্দ্রে যায়। প্রথমে তাঁরা ক্যানিং থানায় যান। এরপর ক্যানিং পূর্তবিভাগে আসেন। সেখান থেকে বিজেপির পার্টি অফিসে যান।     ২ মে রাতে যে সব পার্টি অফিস ভাঙচুর করা হয়েছিল, সেগুলো পর্যবেক্ষণ করেন তাঁরা। ভোটের ফলাফলের পর বিজেপির আক্রান্ত কর্মীদের সঙ্গে তাঁরা কথা বলেন।

দক্ষিণ ২৪ পরগনার পাশাপাশি হাওড়া, উত্তর দিনাজপুর, মালদা ও মুর্শিদাবাদের একাধিক অঞ্চল তাঁরা ঘুরে ঘুরে দেখেন। আক্রান্তদের সঙ্গে কথা বলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here