news bengali

মহানগর ওয়েবডেস্ক: সম্প্রতি জম্মু কাশ্মীরের পুলওয়ামায় ৬০ কেজি আইইডি বিস্ফোরকসহ গাড়ি উদ্ধার করেছিল পুলিশ। গতবছর পুলওয়ামায় যে সন্ত্রাসবাদী হামলা হয়েছিল তারই পুনরাবৃত্তি চেষ্টা করা হয়েছে বলে গোয়েন্দাদের অনুমান। তাদের এও ধারনা ছিল, লস্কর-ই-তৈবা এবং জইশ-ই-মহম্মদ মিলিতভাবে এই পরিকল্পনা করেছিল। কিন্তু পুলিশ সূত্রে খবর পাওয়া গিয়েছে তাতে জানা গিয়েছে, আইইডি বিস্ফোরকসহ উদ্ধার হওয়া গাড়ি এক হিজবুল মুজাহিদিন সন্ত্রাসবাদীর।

গোপন সূত্রে খবর পেয়ে পুলওয়ামার এক চেকপোষ্টে এই গাড়িকে পাকড়াও করে জম্মু-কাশ্মীর পুলিশ। গাড়িটির রেজিস্ট্রেশন নম্বর ভুল থাকায় সন্দেহ আরো তীব্র হয়। যদিও গাড়ি ধরার সঙ্গে সঙ্গে চালক পালিয়ে গিয়েছিল। গাড়ি থেকে উদ্ধার হয় ব্যাপক পরিমাণে বিস্ফোরক, পরে তা নষ্ট করে দেওয়া হয়েছে। পুলওয়ামা হামলার মত একই রকম ছক থাকায় গোয়েন্দারা অনুমান করেছেন, একইরকমভাবে আত্মঘাতী গাড়ি বিস্ফোরণ হামলা চালানোর পরিকল্পনা ছিল সন্ত্রাসবাদীদের। এবার সেই সন্ত্রাসী তালিকায় যুক্ত হল হিজবুল মুজাহিদিন।

হিজবুল সংযোগ থাকায় এখন গোয়েন্দারা অনুমান করছেন, লস্কর নয়, হিজবুল এর সঙ্গে হাত মিলিয়ে ফের একবার পুলবামায় আত্মঘাতী বিস্ফোরণে ছক করেছে জইশ। সেই প্রেক্ষিতেই ফের একবার বিস্ফোরক ভর্তি গাড়ি জম্মু-কাশ্মীরে পাঠানো হয়েছিল। এই গাড়ি পাকড়াও করে বড়োসড়ো হামলা থেকে ভূস্বর্গকে রক্ষা করেছে জম্মু-কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। এখন গোটা এলাকায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here