ডেস্ক: লাগাতার বিস্ফোরণ, আর তাতেই উড়ে গেল তরতাজা ৯টি প্রাণ। রবিবার সকালে পরপর বিস্ফোরণে কেঁপে ওঠে ইন্দোনেশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সুরাবায়া। জানা গিয়েছে, ১০ মিনিটের ব্যবধানে ইন্দোনেশিয়ার তিনটি গির্জায় পরপর তিনটি বিস্ফোরণ ঘটে। এই হামলায় কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে বহু সাধারণ মানুষ। রবিবার বিস্ফোরণগুলি যখন ঘটে, তখন প্রার্থনা করার জন্য মানুষেরা জড়ো হয়েছিলেন বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, সকাল সাড়ে সাতটা নাগাদ প্রথম বিস্ফোরণটি ঘটে সান্টা মারিয়া চার্চে। প্রথম বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই পরের বিস্ফোরণ, এবং তারও ৫ মিনিটের মধ্যে তৃতীয় বিস্ফোরণটি ঘটে জিকি ও প্যান্টেকোস্টা চার্চে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে চার্চের বাইরের একটি অংশ ভেঙে পড়ে।

ভয়াবহ এই বিস্ফোরণের পর গির্জাগুলি কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। প্রত্যেকটি বিস্ফোরণের প্রভাবই ছিল মারাত্মক। কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই ঘটনা দায় স্বীকার না করলেও সন্দেহের তির আইএস-এর দিকেই। কারণ, শনিবার রাতেই প্যারিসে হামলা চালায় এই জঙ্গি সংগঠন। বিস্ফোরণের পর যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকার্যে নামে পুলিশবাহিনী। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here