মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাস সংক্রান্ত সব বিষয়ই গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। এমন একটা রোগ যা এখনও পর্যন্ত ৬০ লক্ষ মানুষকে আক্রান্ত করেছে, আবার প্রচুর মানুষকে একবার করে আবার করছে। সেটাও একটা অধ্যয়ন করার বিষয়। পুনঃসংক্রমণের প্রসঙ্গে কথা বলতে গিয়ে এদিন এমনটাই বলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন।

অতিমারির মধ্যেও পুনঃসংক্রমণের বিষয়টি যে কেন্দ্রীয় সরকারকে চিন্তায় রেখেছে তা স্বীকার করে দিয়েছেম হর্ষ বর্ধন। এদিন তিনি বলেন, ‘শুধু ভারতে নয়। গোটা বিশ্বেই একাধিক পুনঃসংক্রমণের ঘটনা ঘটেছে। এই মুহূর্তে বিষয়টিকে খুবই গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তবে তা খুব একটা চিন্তার কারণ বলে মনে হচ্ছে না। যদিও কোভিড ১৯ সংক্রান্ত যে বিষয়গুলি উঠে আসছে তার প্রত্যেকটিই পুঙ্খানুপুঙ্খ ভাবে বিশ্লেষণ করে আমরা দেখছি।’

পুনঃসংক্রমণের বিষয়ে তিনি আরও বলেন, ‘পুনরায় সংক্রমণের যে বিষয়গুলি উঠে এসেছে আমরা তা খতিয়ে দেখছি। আইসিএমআর-এর অধীনে বিশেষজ্ঞদের একটি দলও গঠন করা হয়েছে। যদিও পুনরায় সংক্রমণের কেসগুলি এখন একেবারেই নগণ্য। পুরো বিষয়টা নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে।’ প্রসঙ্গত, সম্প্রতি অসম এবং বেঙ্গালুরুর মতো জায়গায় বেশ কয়েকটি করোনার পুনঃসংক্রমণের মামলা উঠে এসেছে। তা নিয়ে ভয়ের কিছু না থাকলেও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে সেদিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে তা স্বাস্থ্য মন্ত্রীর এদিনের কথাতেই স্পষ্ট হয়ে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here