Home Featured দ্রুত শুনানির আর্জি খারিজ, ভাটপাড়া পুরসভা নিয়ে ডিভিশন বেঞ্চেও ধাক্কা তৃণমূলের

দ্রুত শুনানির আর্জি খারিজ, ভাটপাড়া পুরসভা নিয়ে ডিভিশন বেঞ্চেও ধাক্কা তৃণমূলের

0
দ্রুত শুনানির আর্জি খারিজ, ভাটপাড়া পুরসভা নিয়ে ডিভিশন বেঞ্চেও ধাক্কা তৃণমূলের
Parul

মহানগর ওয়েবডেস্ক: ভাটপাড়া পুরসভা মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেলা তৃণমূল। গতকাল আস্থাভোটে ১৯-০ ব্যবধানে তৃণমূল সেখানে জয়লাভ করার পর আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। সিঙ্গেল বেঞ্চে খারিজ হয়ে গিয়েছিল আস্থাভোটের ফলাফল। এরপরই এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন তৃণমূলের তিন কাউন্সিলর। এদিন দুপুর দু’টোর সময় দ্রুত শুনানির আর্জিও জানিয়েছিল। কিন্তু সেই আবেদন মহামান্য আদালত খারিজ করে দিয়েছে। জানানো হয়েছে, এই মামলার দ্রুত শুনানির কোনও প্রয়োজন নেই।

তৃণমূলের তিন কাউন্সিলর আবেদনে বলেন, এই মামলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গতকাল বিচারপতি অরিন্দম সিনহার সিঙ্গেল বেঞ্চ যে নির্দেশ দিয়েছিল সেটাকে তারা চ্যালেঞ্জ জানাচ্ছেন। দুপুর দু’টোতেই শুনানি শুরু হোক, এমনটাই চেয়েছিলেন তারা। যার উত্তরে ডিভিশন বেঞ্চ জানায়, এই মামলার শুনানি পর্ব সোমবার শুরু হলেও কোনও অসুবিধা নেই। দ্রুত মামলার শুনানি করতে হবে, এমন কোনও প্রয়োজন আছে বলেও আদালত মনে করে না বলে জানানো হয়েছে। একই সঙ্গে এই মামলার নির্দেশ নামার কপিও কোনও পক্ষের আইনজীবীদের কাছে এসে পৌঁছয়নি বলে জানা গিয়েছে। ফলে নির্দেশনামা ছাড়া এই মামলা দায়ের করাও সম্ভব না। তাই মামলা দায়ের করার অনুমতিও খারিজ করা হয়েছে।

প্রসঙ্গত, ১৯-০ ব্যবধানে অর্জুন সিংয়ের ভাইপো সৌরভ সিংকে পুরপ্রধানের পদ থেকে অপসারণের মধ্যে দিয়ে ভাটপাড়া পুরসভা পুনর্দখল করেছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। বেআইনি ভাবে আস্থা ভোট করা হয়েছে, এই অভিযোগ তুলে ভোটাভুটিতে অংশ নেয়নি বিজেপি। এই নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় তারা। বিকেলেই কলকাতা হাইকোর্ট আস্থা ভোটের ফল খারিজ করে দেয়। জানিয়ে দেওয়া হয়ে, পুর আইন মেনে ঠিক হবে ভাটপাড়ার ভবিষ্যৎ। পরবর্তী পদক্ষেপ কী হবে তা আদালত পরে বলে দেবে। সিঙ্গেল বেঞ্চে এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই ডিভিশন বেঞ্চে গিয়েছিল শাসকদল। কিন্তু সেই দাবিও আপাতত ধোপে টিকল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here