news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, আলিপুরদুয়ার: ভুঁড়ি নিয়ে পুলিশকে কড়া কথা শুনতে হয়েছে আদালতের কাছে। সেই দিকে নজর দিয়েই  আধিকারিক ও কর্মীদের দেহ সুঠাম রাখতে সচেতন হল আলিপুর জেলা পুলিশ প্রশাসন। আলিপুরদুয়ার জেলার পুলিশ সুপারের অফিসে বসানো হলো বডি ফিটনেস মেসিন। মূলত জেলার পুলিশ কর্মীদের শারীরিক স্বচ্ছতা বজায় রাখতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। জেলার বিভিন্ন দফতরে কর্মরত পুলিশকর্মীরা কাজের চাপে শারীরিক কসরত করবার সুযোগ পান না। স্বাস্থ্যও সুঠাম থাকে না। ফলে বিভিন্ন রকম রোগে আক্রান্ত হয়ে পড়েন ওই পুলিশকর্মীরা। সেই সমস্ত রোগ-ব্যাধি থেকে পুলিশকর্মীদের মুক্ত রাখতে এমন অভিনব উদ্যোগ গ্রহণ করল আলিপুরদুয়ার জেলা পুলিশ প্রশাসন।

জানা গিয়েছে, জেলা পুলিশ সুপার অফিস থেকে শুরু করে জেলার বিভিন্ন থানাতেও এমন শারীরিক কসরত মেশিন বসানো হয়। আলিপুরদুয়ারের অতিরিক্ত পুলিশ সুপার কল্যান সিংহ রায় বলেন, পুলিশ কর্মীদের শারীরিক স্বাচ্ছন্দ থাকা অত্যন্ত প্রয়োজন। কিন্তু ব্যস্ততম কর্মজীবনের জন্য পুলিশকর্মীরা শরীরচর্চা করবার সুযোগ পান না। সেই কারণে জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার অফিস সহ জেলার বেশ কয়েকটি থানাতে বডি ফিটনেস মেশিন বসানো হয়েছে। ব্যস্ততম কর্মজীবনের ফাঁকে পুলিশ কর্মীরা যাতে নিজেদের শরীর চর্চা করার সুযোগ পান, সেই কারণেই এই উদ্যোগ।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, এই মেশিন বসানোর উদ্দেশ্য অনেকটাই সফল হয়েছে। বেশ কিছু পুলিশকর্মী এই মেশিনের মাধ্যমে নিজেদের শরীর চর্চার কাজও শুরু করেছেন। জেলা পুলিশ সুপারের দাবি, এর ফলে পুলিশ কর্মী ও আধিকারিকরা শরীরিক সুস্থতার পাশাপাশি নিজেদের মানসিক চাপ মুক্ত রাখতে পারছেন। বলেন, ‘আমরা আশাবাদী এর ফলে আগামী দিনে জেলার সমস্ত পুলিশ কর্মীরা শরীর চর্চার প্রতি আগ্রহী হবেন এবং সুস্থ সমাজ গড়ে তুলবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here