kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, খড়্গপুর: পশ্চিম মেদিনীপুরের খড়্গপুরে জামাতে উপস্থিত দিল্লির জামাত যোগের সন্দেহের তালিকায় থাকা ৯ জনকে পাঠানো হল কলকাতার হজ হাউসে। তাদের সেখানে রেখেই কোয়ারেন্টাইন করা হবে বলে জানালেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার গিরিশচন্দ্র বেরা। এই ৯জনের মধ্যে ৭জন ইন্দোনেশিয়ান রয়েছেন। আছেন দু’জন ভারতীয় ট্রান্সলেটর। এই ৯ জনকে কলকাতার হজ হাউসে কোয়ারেন্টাইন করার পরও মেদিনীপুর সদর ব্লকের নয়াগ্রাম এলাকায় জামাতে উপস্থিত আরও ৭জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে।

অন্যদিকে, দিল্লির নিজামুদ্দিনে জামাতে যোগ দেওয়া ৭ ইন্দোনেশিয়ার এবং 2 দোভাষীর সংস্পর্শে আসা দুই মৌলভী-সহ তিনজনকে আজ সকালে চিহ্নিত করে তাদেরকে খড়্গপুর গ্রামীণ থানার অন্তর্গত কর্মতীর্থ কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যান খড়্গপুর মহকুমা পুলিশ আধিকারিক সুকমল দাস।

দিল্লির জামাতে যোগ দিয়ে ফেরার পর ৯ জন, যার মধ্যে ৭ জন ইন্দোনেশিয়ার এবং ২ জন এই দেশের দোভাষী- তাদের সংস্পর্শে এসেছিলেন তারা। খড়্গপুরের বিলাল মসজিদ, বাইতুল মসজিদ, ইদগা মসজিদ-সহ বেশ কিছু জায়গায় তারা ধর্মপ্রচার করেছিলেন। তাই এই মসজিদগুলোর দুই ইমাম-সহ ৩ জনকে চিহ্নিত করে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়ে দেওয়া হয়েছে। এদের পরে কলকাতা হজ হাউসে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here