মহানগর ডেস্ক: আগামী ২৭শে মার্চ থেকে শুরু হচ্ছে পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। পাঁচ রাজ্যের নির্বাচনকে পাখির চোখ করে যে সময় নির্বাচনী প্রচারে ঝড় তুলেছে বিজেপি, ঠিক সেইসময় কর্ণাটকের বিজেপি মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও ফাঁস হতেই প্রবল অস্বস্তিতে গেরুয়া শিবির। কর্ণাটকের জলসম্পদ মন্ত্রী রমেশ জারকিহোলির বিতর্কিত যৌন কেলেঙ্কারির ভিডিও প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে ইয়েদুরাপ্পা সরকার। যদিও অভিযুক্ত মন্ত্রী জানিয়েছেন তিনি ‘রাজনৈতিক ষড়যন্ত্রের’ শিকার!

মঙ্গলবার রমেশ জারকিহোলির একটি ভিডিও ও অডিও ক্লিপ প্রকাশ্যে আসতেই শুরু হয় প্রবল বিতর্ক। ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে এক মহিলাকে সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে যৌন প্রস্তাব দিচ্ছেন ওই মন্ত্রী। দীনেশ কাল্লাহাল্লি নামে কর্ণাটকেরই এক সমাজকর্মী ভিডিওটি সংবাদমাধ্যমের হাতে তুলে দেন। তারপর ওই তরুণীর তরফে মন্ত্রীর বিরুদ্ধে ব্যাঙ্গালুরুর কাব্বান পার্ক থানায় অভিযোগও দায়ের করেন ওই সমাজকর্মী।

থানা থেকে বেরিয়ে দীনেশ কাল্লাহাল্লি বলেন, ‘ সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে তরুণীকে যৌন প্রস্তাব দেন মন্ত্রী রমেশ জারকিহোলি। কিন্তু তিনি তাঁর কথা রাখেননি। মেয়েটিকে ন্যায় বিচার দিতে আমি তার পরিবারের পাশের দাঁড়িয়েছি।’ পাশাপাশি মন্ত্রীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন ওই সমাজকর্মী।

অন্যদিকে ভিডিও প্রকাশে আসার পর মন্ত্রীর সঙ্গে কোনওরকম যোগাযোগ না করা গেলেও চাপে পড়ে অবশেষে মুখ খুলতে বাধ্য হয়েছেন অভিযুক্ত মন্ত্রী। রমেশ জারকিহোলি বলেন, ‘আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।’ পাশাপাশি ভিডিওটিকে ‘ভুয়ো’ বলেও দাবি করেন তিনি। ওই তরুণীকে তিনি চেনেন না, এবং তাঁকে যারা ফাঁসানোর চেষ্টা করছে খুব শীঘ্রই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সাফ জানিয়েছেন জারকিহোলি।

এদিকে ভিডিও প্রকাশ্যে আসার পরই অভিযুক্ত মন্ত্রীর পদত্যাগের দাবি তুলে ইতিমধ্যেই সরব হয়েছে বিরোধীরা। বিজেপি শীর্ষ নেতৃত্বও মুখে কুলুপ এঁটেছেন। অন্যদিকে কর্ণাটকের বেলাগাভী ও মাসকি লোভসভা কেন্দ্রে উপনির্বাচন হবে কিছুদিনের মধ্যেই। পাশাপাশি আগামীকাল থেকেই কর্ণাটক বিধানসভায় শুরু হতে চলেছে বাজেট অধিবেশন। এমতাবস্থা কর্ণাটকের ‘প্রভাবশালী’ মন্ত্রীর এই কাণ্ডের জেরে অধিবেশন ‘ভন্ডুলের’ আশঙ্কা করছে রাজনৈতিক মহল। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here