shaheen bagh news
Highlights

  • সারা দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ১৫০
  • আন্দোলন আপাতত তুলে নেওয়ার আর্জিও করা হয়
  • শাহিনবাগ জানিয়ে দেয়, তারা আন্দোলন থামাবে না

মহানগর ওয়েবডেস্ক: সারা বিশ্বের মতোই ভারতেও ক্রমশ নিজের থাবা বসাচ্ছে মারণ ভাইরাস করোনা। সারা দেশে আক্রান্তের সংখ্যা প্রায় ১৫০, প্রাণ হারিয়েছেন তিনজন। সংক্রমণ ঠেকাতে গোটা দেশে লাগু হয়েছে কিছু বিধিনিষেধ। এমনকি দিল্লি সরকারের পক্ষ থেকেও বলা হয়েছে ৫০ জনের বেশি কোথাও যেন জমায়েত না করা হয়। কিন্তু প্রশাসনের এই নিষেধাজ্ঞাকে থোরাই কেয়ার শাহিনবাগের। আন্দোলনকারীদের সাফ কথা, শাহিনবাগ খালি করে দেওয়া হবে না।

সম্প্রতি দিল্লি পুলিশ ও রেসিডেন্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আন্দোলনকারীদের সঙ্গে এই নিয়ে আলচনা করা হয়। আন্দোলন আপাতত তুলে নেওয়ার আর্জিও করা হয়। কিন্তু শাহিনবাগ জানিয়ে দেয়, তারা আন্দোলন থামাবে না। বরং সরকার তাদের পর্যাপ্ত মাস্ক দিক, এমনটাই দাবি করেছেন আন্দোলনকারীরা।

তবে আন্দোলন চালিয়ে গেলেও করোনা ভয় কিছুটা হলেও কাবু করেছেন তাদের। আন্দোলনকারীর সংখ্যা একটু যেমন কমেছে, তেমনই প্রত্যেকে একে ওপরের থেকে এক মিটার দূরত্ব বজায় রাখছেন। এই প্রসঙ্গে এক বিক্ষোভকারী জানান, ‘আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য মহিলারা ৩০-৩৫ জন করে গ্রুপ তৈরি করেছেন। তারা সবাই হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করছেন। অনেকে মাস্কও কিনেছেন।’

উল্লেখ্য, সংশোধিত নাগরিকরত্ব বিল ও এনআরসির প্রতিবাদে গত বছর ১৫ ডিসেম্বর থেকে দিল্লির শাহিনবাগে অবস্থান বিক্ষোভ চলছে। এর আগে বহু উপায়ে এই আন্দোলন তুলে দেওয়ার চেষ্টা হলেও বিক্ষোভকারীরা সরেননি। কিন্তু করোনা পরিস্থিতির কথা ভেবে এবার আন্দোলন কিছুদিনের জন্য মুলতুবি রাখা হবে বলে আশা করা হয়েছিল। কিন্তু এক্ষেত্রেও অনমনীয় মনোভাব বজায় রেখেছে শাহিনবাগ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here