sports news

মহানগর ওয়েবডেস্ক: গোটা বিশ্বে ব্যপকভাবে পড়েছে করোনা ভাইরাসের প্রভাব। সংক্রমণ এড়ানোর জন্য বারবার হাত পরিষ্কার করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। আর এই কারণে বাজারে বাড়ন্ত হ্যান্ড স্যানিটাইজার। ওষুধের দোকানে ঘুরে ঘুরে মানুষ হয়রান। শুধু ভারতে নয়, বিশ্বের অন্যান্য দেশগুলিতেও একই অবস্থা। এহেন সময়ে বেশ বড় সিদ্ধান্ত নিলেন প্রাক্তন অজি স্পিনার শেন ওয়ার্ন। নিজের মদ তৈরির কারখানায় জিন (বিশেষ প্রকারের মদ) তৈরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন তিনি। বদলে ওই কারখানায় এবার থেকে তৈরি হবে হ্যান্ড স্যানিটাইজার।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই খবর জানিয়ে তিনি লেখেন, ‘অস্ট্রেলিয়ার মানুষদের জন্য খুবই কঠিন সময়। আমাদের দেশের স্বাস্থ্যপরিষেবার হাল ঠিক রাখার জন্য সবাইকে এক হতে হবে। আমি খুশি যে আমার ৭০৮ কোম্পানি এই কাজে সামিল হতে পেরেছি এবং বাকি সকলকেও আহ্বান জানাচ্ছি। আমাদের ৭০৮ জিন কোম্পানির সকল সদস্যর জন্য আমি গর্বিত এবং সবার পাশে থাকতে পারার জন্য গর্বিত।’

প্রসঙ্গত, ওই সংস্থার সহ প্রতিষ্ঠাতা শেন ওয়ার্ন। গত সপ্তাহ থেকেই তারা জিন প্রস্তুত করা বন্ধ রেখে ৭০ শতাংশ অ্যালকোহল যুক্ত হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে, স্থানীয় হাসপাতালে বিলি করছেন। একই ভাবে আয়ারল্যান্ডেও একটি মদ তৈরির কোম্পানি তাদের প্রোডাকশন বন্ধ রেখে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু করেছে। অস্ট্রেলিয়ায় এখনও পর্যন্ত প্রায় ৭৫০ জন এই নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত এবং ৭জন এই ভাইরাসের ফলে প্রাণ হারিয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here