indian cricket news

মহানগর ওয়েবডেস্ক: চোটের কারণে যে রবিবার থেকে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবেন না, তা শুক্রবারই জানা গিয়েছিল। আর শনিবার ভুবির বদলিও ঘোষণা করে দিল ভারতীয় বোর্ড। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভুবনেশ্বর কুমারের পরিবর্তে দলে এসেছেন শার্দূল ঠাকুর।

বিসিসিআইয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে,

‘জাতীয় নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভুবনেশ্বর কুমারের পরিবর্ত হিসেবে শার্দূল ঠাকুরকে বেছে নিয়েছেন। বুধবার মুম্বইতে শেষ টি২০ ম্যাচের পরেই ভুবনেশ্বর নিজের চোটের কথা জানান। তার পরীক্ষা করে জানা যায় যে ভুবনেশ্বর কুমারের হার্নিয়ার উপসর্গ দেখা দিয়েছে। সেই কারণে আপাতত তাঁকে বিশ্রামে পাঠানো হয়েছে।’

প্রসঙ্গত, আইপিএলের সময় থেকেই চোটের কারণে প্রায়শই সমস্যায় পড়তে হয়েছে ভুবিকে। বিশ্বকাপের সময়ে পাকিস্তান ম্যাচের সময় তাঁকে বিশ্রামে যেতে হয়েছিল। এছাড়া ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সিরিজেও খেলেননি তিনি। চোট সারিয়ে উইন্ডিজ বাহিনীর বিরুদ্ধে টি২০ সিরিজে জাতীয় দলে ফিরলেও ফের চোটের কারণে ছিটকে গেলেন তিনি।

অন্যদিকে, শার্দূল ঠাকুর ২০১৮ এশিয়া কাপের পর থেকে আর ভারতীয় দলে ডাক পাননি। তবে সম্প্রতি রঞ্জিতে ব্যাট হাতে বেশ ভাল পারফর্ম করেছেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here