news bengali

মহানগর ওয়েব ডেস্ক: বিশ্বে আপাতত ত্রাসের সৃষ্টি করেছে নোভেল করোনা। প্রায় গোটা বিশ্বেই ধ্বংসলীলা চালাচ্ছে এই ভাইরাস। এই মারণ রোগে আক্রান্ত হয়ে বিশ্বে প্রায় ১ লক্ষ মানুষের মৃত্যু হয়েছে, দিনে দিনে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় গোটা বিশ্বের স্বাস্থ্য পরিকাঠামোকে আরও উন্নত করতে ও নোভেল করোনা ভাইরাসের বিরুদ্ধে দ্রুত প্রতিষেধক বার করতে বদ্ধপরিকর বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’। কিন্তু এর জন্য চাই বিশাল পরিমাণ অর্থ। আর সেই অর্থের জোগানেই এবার অভিনয় করতে নামছেন শাহরুখ, প্রিয়াঙ্কা চোপড়া।

সূত্রের খবর, ‘গ্লোবাল সিটিজেন মুভমেন্ট’-এর তরফ থেকে একটি বিশেষ উদ্যোগ নিয়েছেন খ্যাতনামা পপ গায়িকা লেডি গাগা। বিশ্বের বিখ্যাত অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে একটি বিশেষ অনুষ্ঠান করবেন গায়িকা, সেই অনুষ্ঠানটি দেখানো হবে সোশ্যাল মিডিয়াতে। আর এই অনুষ্ঠানের থেকে যে আয় হবে তার সম্পূর্ণ অর্থ বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র তহবিলে দান করবে গ্লোবাল সিটিজেন মুভমেন্ট’ নামক সংস্থাটি।

অনুষ্ঠানটির নাম ‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’। প্রিয়াঙ্কা চোপড়া এই বিষয়ে গতকাল রাতেই টুইট করে জানিয়েছেন। ভারত থেকে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন প্রিয়াঙ্কা ও শাহরুখ। এছাড়াও এই অনুষ্ঠানে বিশ্বের নানা প্রান্ত থেকে যোগ দেবেন পল ম্যাকার্টেনি, বিলি ইলিস, জিমি ফ্যালন, ডেভিড বেকহ্যাম, লিজো ও সদ্য করোনা থেকে মুক্ত অভিনেতা ইদ্রিস অ্যালবার্ক।

তবে বাইরে নয়, প্রত্যেক তারকাই নিজের বাড়িতে বসে এই অনুষ্ঠানে অংশ্রহণ করবেন বলে জানা গিয়েছে। আগামী ১৮ এপ্রিল সোশ্যাল মিডিয়াতে সরাসরি সম্প্রচারিত হবে এই অনুষ্ঠানটি। এই অনুষ্ঠানের মূল হোতা হলেন পপ গায়িকা লেডি গাগা। গতকাল এই বিষয়ে টুইট করে প্রিয়াঙ্কা জানান, ‘ “প্রত্যেকে বাড়িতে থেকে এই ভাইরাসের সঙ্গে মোকাবিলা করুন। এবং সেইসঙ্গে যেসব স্বাস্থ্যকর্মীরা প্রথম সারিতে দাঁড়িয়ে এই মারণ রোগের সঙ্গে লড়ে চলেছেন তাঁদের কুর্নিশ জানাতেই ‘গ্লোবাল সিটিজেন মুভমেন্ট’ এই অনুষ্ঠানের আয়োজন করেছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here