মহানগর ওয়েব ডেস্ক : ‘এই কঠিন সময়ে দৃঢ় থাকতে হবে, যতক্ষণ না আমরা সবাই আবার একসঙ্গে হাসতে পারছি ,’ সুপার সাইক্লোন আমফানের তাণ্ডবে বিপর্যস্ত পশ্চিমবঙ্গের পাশে দাঁড়িয়ে বার্তা শাহরুখের। নামে নয় কাজটাও রাজার মত। এতদিন করোনা তে বিধ্বস্ত গোটা দেশের বিভিন্ন রাজ্যে নানা ধরনের সাহায্যে করেছেন শাহরুখ খান। এবার আরও একধাপ এগিয়ে ফের পশ্চিমবঙ্গের জন্য হাত বাড়ালেন কিং খান। গত বুধবার পশ্চিমবঙ্গের উপর দিয়ে বয়ে গিয়েছে সুপার সাইক্লোন আমফান। যার জেরে কার্যত লন্ডভন্ড হয়ে গিয়েছে দুই ২৪ পরগনা , কলকাতা , হাওড়া ও পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা। সেই কথা মাথায় রেখেই এবার আমফানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের জন্য একাধিক সাহায্যে করতে এগিয়ে এলেন শাহরুখ।

এদিন তার আইপিএল এর ক্রিকেট টিম কেকেআর ও মীর ফাউন্ডেশনের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে আমফানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেবে কেকেআর। এরই সঙ্গে আগামী কয়েক মাসের মধ্যে টিম কেকেআর একটি সেচ্ছাসেবী সংস্থার সঙ্গে জোটবদ্ধ হয়ে গোটা কলকাতা জুড়ে ৫০০০ হাজার গাছ লাগাবে। যেহেতু আমফান এর ফলে শহর কলকাতায় বহু গাছ আজ বেঁচে নেই তাই শহরের ভারসাম্য বজায় রাখতে ও প্রকৃতির কথা মাথায় রেখেই এই উদ্যোগ নিয়েছে শাহরুখ এর টিম।

এরই সঙ্গে ওই বিজ্ঞপ্তি তে জানানো হয়েছে এই ঘূর্ণিঝড়ে সবথেকে ক্ষতিগ্রস্ত দুই ২৪ পরগনা , কলকাতা এবং পশ্চিম মেদিনীপুরের শহর, শহরতলি কিংবা প্রত্যন্ত গ্রামে দুঃস্থ, গরীব মানুষদের হাতে রেশন তুলে দেবে শাহরুখের দুই সংস্থা মীর ফাউন্ডেশন ও কেকেআর। এরই সঙ্গে করোনা র কথা মাথায় রেখেই ওই সব এলাকায় প্রয়োজনীয় প্রসাধনী দ্রব্য ও মাস্ক, স্যানি টাইজার ও গ্লাভস দেবে মীর ফাউন্ডেশন।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের উপর দিয়ে এই ভয়াল ঘূর্ণিঝড় আমফান তাণ্ডব চালানোর পর একাধিক অভিনেতা অভিনেত্রীরা পশ্চিমবঙ্গের পাশে এসে দাঁড়ান। কিন্তু বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডার শাহরুখের এর তরফ থেকে কোনও টুইট বা বক্তব্য না থাকায় সমালোচনা শুরু হয় কিং খানের। যদিও তার ক্রিকেট টিম কেকে আর এর তরফ থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কে আশ্বাস জানানো হয় তারা পাশেই রয়েছেন প্রয়োজনে হাত বাড়াবেন। আর সেই কথা মতোই কাজ করে দেখালেন শাহরুখ খান।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here