মহানগর ওয়েবডেস্ক: জল্পনা হল সত্যি। অবশেষে ডক্টরেট উপাধিতে ভূষিত হতে চলেছেন বলিউডের বাদশা শাহরুখ খান। সূত্রের খবর, মেলবোর্নের লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে শাহরুখ খানকে এই বিশেষ সম্মান দেওয়া হবে বলে জানা গিয়েছে। মূলত সমাজে তাঁর অনবদ্য অবদান বিশেষ করে পিছিয়ে পড়া মহিলাদের সাহায্য কিংবা নারী ক্ষমতায়নের ক্ষেত্রে তিনি যে পদক্ষেপ নিয়েছেন তাঁর জন্য মেলবোর্নের এই বিশ্ববিদ্যালয়টি কিং খানকে সম্মানীয় ডক্টরেট উপাধি দিয়েছে বলে জানা গিয়েছে।

শাহরুখ তাঁর মীর ফাউন্ডেশনের মাধ্যমে সমাজে ও ক্রীড়াক্ষেত্রে যে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন তাঁর কথা মাথায় রেখেই এই সম্মান দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। পাশাপাশি বিনোদন জগৎ-এ তাঁর অসামান্য অবদানের কথাও মাথায় রেখে চলতি বছরে লা ট্রোব বিশ্ববিদ্যালয় তাঁদের কমিটিতে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে। কিছুদিনের মধ্যেই মেলবোর্নে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্ন-এ মুখ্য অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা শাহরুখের। সেই অনুষ্ঠানের পরেই বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে তাঁর হাতে এই ডক্টরেট উপাধি তোলা হবে বলে জানা গিয়েছে।

কার্যত লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে এই প্রথমবার কোনও খানকে এই সম্মান দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। এই বিষয়ে শাহরুখ জানান, ”আমি খুবই গর্বিত যে আমাকে লা ট্রোবের মত একটি বিশ্ববিদ্যালয় এত বড় সম্মান দিচ্ছে।” শাহরুখ আরও জানান, ”আমি খুবই গর্বিত বোধ করছি। আমি অসংখ্য ধন্যবাদ জানাই লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের কর্ত্বপক্ষকে। আমার কাজকে এত বড় সম্মান জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here