news bengali kolkata

 

নিজস্ব প্রতিবেদক, কলকাতা: লিঙ্গ বিভাজন এখন ক্রমেই পরিণত হচ্ছে একটি বাতিল ধারণায়। কোনও ক্ষেত্রই আজ আর স্বতন্ত্রভাবে পুরুষচিহ্নিত নয়। আন্তর্জাতিক নারী দিবসে সেই বার্তা দিতেই কলকাতার আনন্দ পালিত রোডের কৈলাশ চন্দ্র পার্কে আয়োজন করা হয়েছিল ‘শি বিলিভস কাপ’ মহিলা ফুটবল প্রতিযোগিতার। টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল ৬ টি দল।

news bengali kolkata

উন্মাদনা ছিল খেলা শুরুর আগে থেকেই। পোস্টার-ফ্লেক্সে ছেয়ে গিয়েছিল সিআইটি রোড। কলকাতার বুকে মহিলা ফুটবলের চল তেমন নেই। তাই এই খেলা নিয়ে সকাল থেকেই মানুষের উদ্দীপনা ছিল চোখে পড়ার মত। নারী দিবসে এমন আয়োজন করতে পেরে খুশি অন্যতম উদ্যোক্তা রকি। বরাবরই খেলার ময়দানের সঙ্গে যুক্ত এই ক্রীড়াপ্রেমী নিজেই উদ্যোগ নেন এই টুর্নামেন্টের। দিন-রাত এক করে টিমের প্লেয়ারদের জন্য তৈরি করা হয়েছিল জার্সি। সেই রঙিন জার্সি পরেই মাঠে ঝড় তোলে প্রমীলা বাহিনী।

উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায় থেকে বিধায়ক স্বর্ণ কমল সাহা। ভোটের ময়দানে নামার আগে খেলার ময়দানে নেমে পড়েছিলেন দুজনেই। দোলের আগেই নারীরা বর্ণময় হয়ে উঠেছিল স্বাধীনতার রঙে। গোল করা বা জেতা এখানে মূল উদ্দেশ্য ছিল না। বার্তা ছিল বেড়া ভাঙার। বিপক্ষ দল বল আটকালে, তা পাশ কাটিয়ে এগিয়ে যাওয়ার মধ্যেই যেন সমাজের বেড়াজাল ভেঙে নারী স্বাধীনতার অগ্রগতির বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here