কোনও কারণ ছাড়াই একজন প্রযোজক সিনেমা থেকে বের করে দিয়েছিল: শিল্পা

0
38
64619964

মহানগর ওয়েবডেস্ক: আজ থেকে ২৫ বছর আগে বলিউডে ডেবিউ করেন শিল্পা শেট্টী কুন্দ্রা। শাহরুখ খানের বিপরীতে ও কাজলের সঙ্গে ‘বাজিগর’ সিনেমার মাধ্যমে বলিউডে ডেবিউ করেন শিল্পা শেট্টী। এখন তাঁর বয়স ৪৩ বছর কিন্তু কেমন ছিল তাঁর এই ২৫ বছরের বলিউডের জার্নি সেই বিষয়ে জানিয়েছেন তিনি এক সাক্ষাৎকারে।

তিনি জানান, ”আমি খুব কালো ছিলাম, লম্বা ও শান্ত মহিলা ছিলাম। আমি স্নাতক স্তর পর্যন্ত পড়াশুনা করি এবং বাবার সঙ্গে কাজে লেগে যাই। কিন্তু আমার প্রথম থেকেই ইচ্ছা ছিল আলাদা কিছু করার। বড় কিছু ভালো কিছু, তাই ফ্যাশন শোতে নিজের নাম লেখাতাম। শুধুমাত্র মজার জন্য। একজ চিত্রগ্রাহকের সঙ্গে দেখা করি যে আমার ছবি তুলতে চায়। সেটা আমার কাছে বড় সুযোগ ছিল। তিনি ভালো মানুষও ছিলেন। তাঁর জন্যই মডেলিং ইন্ডাস্ট্রিতে আমার জন্য দরজা খুলে যায়। তারপর ফিরে তাকানোর কোনও রাস্তা ছিল না। তারপর সোজা সাফল্যের পথ ধরে হেঁটে গিয়েছি।”

 

শিল্পা আরও জানান, ”কিন্তু সবকিছু এত সহজ হয় না জীবনে। ১৭ বছর বয়সে বলিউডে পা রাখি আমরা। তখনও জগৎটা ভালোভাবে দেখিনি নিজের চোখ দিয়ে। কিন্তু খ্যাতির জন্য আমি তৈরি ছিলাম না।” ”আমি ভালোভাবে হিন্দি বলতে জানতাম না। ক্যামেরার সামনে এসে তুতলে ছিলাম। আমি বুঝেছিলাম যে আমার দ্বারা হয়ত অভিনয় হচ্ছে না কারণ বেশকিছু সিনেমা ফ্লপ হয় আমার। সাধ্যমতো চেষ্টা করে গিয়েছি আমি কিন্তু কোথাও যেন আমার খামতি থেকে গিয়েছে। আমার স্পষ্ট মনে আছে একজন প্রযোজক কোনও কারণ ছাড়াই সিনেমা থেকে আমাকে বার করে দিয়েছিলেন। তখন বলিউডের কেউ আমার পাশে দাঁড়ায়নি। তাই তখন আমি বিগ ব্রাদার রিয়েল্যাটি শোতে প্রবেশ করি। কারণ তখন আমাকে কিছু আলাদা করতেই হত প্রমাণ করার জন্য। কিন্তু এটা শেষ হল আমার সুবিধার মাধ্যমেই। কিন্তু আমাকে কেউ সহ্য করতে পার‍ত না সবাই বিগ ব্রাদারে যাওয়ার জন্য হুমকি দিয়েছিল। কিন্তু তাতেও আমি থেমে যাইনি। হাল ছেড়ে দিইনি। নিজের পথেই চলেছি শত বাঁধা সত্ত্বেও। আর তারপরেই একদিন সফলতা পেয়ে গেলাম যখন লড়াই করে তখন সবাই আমার পাশে এসে দাঁড়ালো।”

শিল্পা জানান, ”আমার জীবনে নানা ওঠাপড়া লেগেই রয়েছে। একজন লাজুক মেয়ের থেকে সিলভার স্ক্রিনের অভিনেত্রী হলাম। যেটা আমাকে প্রতি মুহূর্ত আনন্দ জোগায় এই কথাটাই তাঁর মধ্যে উল্লেখযোগ্য। এখন আমি একজন স্বাধীন নারী, গর্বিত অভিনেত্রী, একজন স্ত্রী এবং একজন মাও বটে। এর থেকে বেশী জীবনে আর কী চাই আমার।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here