ডেস্ক: সময় যত এগোচ্ছে, শরিক সঙ্গি শিবসেনার সঙ্গে এনডিএ জোটের ভাঙনের ছবিও যেন তত স্পষ্ট হয়ে যাচ্ছে। শিবসেনার মুখপাত্র ‘সামনা’তে প্রায় প্রত্যেকদিনই নিয়ম করে নরেন্দ্র মোদী তথা বিজেপির সমালোচনা করা হচ্ছে। সোমবারও মহারাষ্ট্রের কৃষক আত্মহত্যার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করা হয় সামনাতে। সেখানে সম্পাদকীয়তে মোদী সরকারের বিরুদ্ধে সরাসরি সওয়াল করা হয়, এটাই কি বিজেপির আচ্ছে দিনের নমুনা? মহারাষ্ট্রে বিগত কয়েক মাস ধরে হওয়া আত্মহত্যার কারণে কেন্দ্রীয় সরকারকেই দায়ী করে শিবসেনা।

এদিন শিবসেনার মুখপাত্রে লেখা হয়, মহারাষ্ট্র বাস্তবেই ঘোর খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সাধারণ মানুষকে ক্ষুধার্থ থাকতে হচ্ছে দিনের পর দিন। ন্যূনতম প্রয়োজন মেটানোর সাধনও তাঁদের কাছে মজুত নেই। এই কারণে একসঙ্গে পুরো পরিবার আত্মহত্যা করছে। এরম নয় আত্মহত্যার ঘটনা কেবল মফঃস্বলে ঘটছে। এমনকি খোদ মুম্বই শহরেও একই ছবির দেখা মিলছে।

এদিনের সম্পাদকীয়তে মুম্বইয়ে প্রবীণ প্যাটেল এবং রিনা দম্পতির ১১ বছরের ছেলে সহ আত্মহত্যার কথা উল্লেখ করা হয়। ১৪ বছরের ক্যানসার পীড়িতা মেয়ের চিকিৎসার জন্য প্রচুর টানা দেনা নেওয়ার পরও তাঁকে বাঁচাতে না পেরে একসঙ্গে আত্মহত্যা করেন ওই পরিবারের সকল সদস্য। এই ধরনের আরও বহু বিক্ষিপ্ত ঘটনার জন্যও মোদী সরকারকেই দায়ী করা হয়েছে শিবসেনার তরফ থেকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here