kolkata bengali desk

ডেস্ক: ভোটের মুখে একাধিক কংগ্রেস নেতা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। সেই প্রসঙ্গেই এবার বিজেপির শীর্ষ নেতাকে সতর্ক করলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তিনি বলেন, বিরোধী দলের থেকে আগত নেতারা পরবর্তী সময়ে দলের জন্যই ক্ষতিকারক হতে পারে। মহারাষ্ট্রের কংগ্রেস নেতা রাধাকৃষ্ণ ভিকে পাটিলের ছেলের বিজেপিতে যোগদান করার প্রসঙ্গেই এই মন্তব্য করেছেন শিবসেনা সুপ্রিমো। প্রসঙ্গত কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি ব্লগ লিখে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন। সেখানে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন কংগ্রেস এবং দুর্নীতি এই দুটি শব্দই একে অপরের পরিপূরক। সেই প্রসঙ্গ তুলেই এবার কংগ্রেসকে বিঁধলেন উদ্ধব ঠাকরে।

শিবসেনার মুখপত্র সামনায় প্রকাশিত একটি সম্পাদকীয়তে উদ্ধব ঠাকরে জানান, এই মুহুর্তে কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়ার যে হিড়িক পড়েছে সেটা হয়ত খুবই ভালো লাগছে। আপাত দৃষ্টিতে এই বিষয়টিকে দেখে মনে হতে পারে বিজেপি লাভবান হবে তবে আক্ষরিক অর্থে এটাই পরবর্তী সময়ে বিজেপির জন্য ক্ষতিকারক হতে পারে। আজকে এঁরা দলে আসছে কারণ বিজেপির কাছে ক্ষমতা আছে। কিন্তু যখন ক্ষমতায় ছিল না তখন বিজেপিকে পাত্তাও দিত না। বর্তমানে কংগ্রেসে থাকা রাধাকৃষ্ণা ভিকে প্রসঙ্গে উদ্ধব ঠাকরে বলেন, ইনি একদা শিবসেনার সক্রিয় সৈনিক হিসেবে দলে ছিলেন। কিন্তু তিনি যুগপৎ ভাবে কংগ্রেসের হয়েও কাজ করে গেছেন। পরে কেন্দ্রে কংগ্রেস ক্ষমতায় আসার পর রাধাকৃষ্ণা ভিকে পাটিল শিবিসেনা ছেড়ে কংগ্রেসে যোগদান করেছিল।

 

প্রসঙ্গত, আসন্ন লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার পরেই মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে জোটবদ্ধ হয়ে শিবসসেনার ভোটে লড়ার সিদ্ধান্তের কথা জানান উদ্ধব ঠাকরে। মাঝে বিজেপির সঙ্গে শিবসেনার মত পার্থক্য দেখা দিলেও উনিশের জাতীয় নির্বাচনে বিজেপির সঙ্গেই লড়ার সুপারিশ জানিয়েছে শিবসেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here